ঢাকা, বৃহস্পতিবার, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৭, ২৮ মে ২০২০
Risingbd
সর্বশেষ:

পরিবার করোনায় আক্রান্ত হলেও ভাগ্যবতী যিনি

আন্তর্জাতিক ডেস্ক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০৪-০৮ ৪:০৭:০১ এএম     ||     আপডেট: ২০২০-০৪-০৮ ৭:৫৮:১০ এএম

কোভিড-১৯ এমনই এক প্রাণঘাতী রোগ যা সমগ্র মানবজাতির জন্যে এখন হুমকি হয়ে দাঁড়িয়েছে।

এই করোনাভাইরাস এতোটাই মারাত্মক ছোঁয়াচে যে আক্রান্ত হওয়া বেশিরভাগ মৃত্যুপথযাত্রীরা তাদের পরিবারের সদস্যদের শেষবারের মতো দেখার সুযোগ পান না। প্রিয়জনের শেষ চুম্বন তো দূরের কথা, শেষকৃত্যেও অংশ নিতে পারেন না বেশিরভাগ পরিবার।

তবে এতো দুর্ভাগাদের মধ্যেও একজন ভাগ্যবানের দেখা মিলেছে যুক্তরাষ্ট্রের নিউজার্সিতে। পেশায় নার্স হওয়ার কারণে তিনি তার পরিবারের তিনজন করোনায় আক্রান্তের সেবা দিতে পেরেছেন খুব কাছে থেকে।

হলিনেম মেডিক্যাল সেন্টারের পরিচালক মিসেল একিতো বলেন, তার শাশুড়ি, ভাই ও বোন করোনায় আক্রান্ত হন সম্প্রতি। তবে বোন এবং ভাই সুস্থতার পথে থাকলে ও তার শাশুড়ি মারা যান।

মিসেল একিতো আরো জানান, তিনি সৌভাগ্যবতীদের একজন। কারণ, তার শাশুড়ির ৮৯তম জন্মদিনও হাসপাতালে পালন করতে পেরেছিলেন।

করোনা রোগীদের হাসপাতালে যেহেতু ভিজিটর বা দর্শনার্থী প্রবেশের সুযোগ নেই সেহেতু নার্স ও মেডিক্যাল কর্মীদেরকেই রোগীর পাশে পরিবারের সদস্য হিসেবে থাকতে হয়। এক্ষেত্রে নিঃসন্দেহে সে ভাগ্যবতী।

করোনাভাইরাসে দিশেহারা মার্কিন যুক্তরাষ্ট্র। দেশটির ৫০টি অঙ্গরাজ্য ও নিয়ন্ত্রিত অঞ্চলে ছড়িয়ে পড়েছে মহামারি করোনাভাইরাস। আক্রান্তের সংখ্যায় তারা সবাইকে ছাড়িয়ে গেছে। ৪ লক্ষাধিক মানুষ সেখানে আক্রান্ত হয়েছে। প্রাণ হারিয়েছে ১২ হাজারেরও বেশি মানুষ।


ঢাকা/নাসিম/আমিনুল