ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

এবার পুলিশি জিজ্ঞাসাবাদের মুখে মাওলানা সাদ

নিউজ ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২৩:৩৬, ১৩ এপ্রিল ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
এবার পুলিশি জিজ্ঞাসাবাদের মুখে মাওলানা সাদ

তাবলিগ জামাতের প্রধান মাওলানা সাদ কান্দালভি গেল ২৮ মার্চ থেকে হোম কোয়ারেন্টাইনে ছিলেন। গতকাল সোমবার শেষ হয় তার কোয়ারেন্টাইন। এবার দিল্লির পুলিশের জিজ্ঞাসাবাদের মুখোমুখি হবেন তিনি।

করোনাভাইরাসের সংক্রমণ রোধে সরকারের নিষেধাজ্ঞা অমান্য করে দিল্লির নিজামুদ্দিনে তবলিগ জামাতের ইজতেমা আয়োজন করা ও নোটিস দেওয়ার পরও বিল্ডিং খালি না করায় তার বিরুদ্ধে তদন্ত চালাচ্ছে পুলিশ। ওই তদন্তের অংশ হিসেবে জিজ্ঞাসাবাদের মুখোমুখি হবেন মাওলানা সাদ কান্দালভি। এমনটাই জানিয়েছে ভারতের সংবাদমাধ্যম এনডিটিভি।

গেল ১ মার্চ শুরু হয়ে ১৫ মার্চ পর্যন্ত দিল্লির নিজামুদ্দিন মারকাজ মসজিদে তাবলিগ জামাতের একটি ধর্মীয় সমাবেশ শুরু হয়। সেখানে বিভিন্ন দেশ থেকে হাজার হাজার মানুষ অংশ নেয়। সমাবেশে অংশ নেওয়া অনেকের শরীরে করোনাভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে। সেখানে অংশ নেওয়া ভারতের ২৫ হাজার ৫০০ তাবলিগ কর্মীকে কোয়ান্টোইনে রাখা হয়। বাংলাদেশ থেকে অংশ নেওয়া ১২ জনের দুজন করোনায় আক্রান্ত হন। তাদেরও ভারতে আইসোলেশন ও কোয়ারেন্টাইনে রাখা হয়।

নিষেধ অমান্য করেও গণজমায়েত করা ও বিল্ডিং খালি করে না দেওয়ার কারণে মাওলানা সাদ কান্দালভির বিরুদ্ধে দুটি মামলা হয়। সেই মামলায়ই তাকে জিজ্ঞাসাবাদ করা হবে।

এদিকে গেল ৮ এপ্রিল মাওলানা সাদের আইনজীবী জানিয়েছিলেন কোয়ারেন্টাইন শেষে জিজ্ঞাসাবাদের মুখোমুখি হবেন তাবলিগ জামাতের শীর্ষ এই নেতা।

 

ঢাকা/আমিনুল  

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়