ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

করোনা : তাবলিগ জামাতের সদস্যদের অনন্য দৃষ্টান্ত স্থাপন

নিউজ ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২৩:৩৭, ২৭ এপ্রিল ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
করোনা : তাবলিগ জামাতের সদস্যদের অনন্য দৃষ্টান্ত স্থাপন

মহামারি করোনাভাইরাসে ভারতে মোট আক্রান্তের একটা অংশ ইসলাম ধর্মভিত্তিক সংগঠন তাবলিগ জামাতের। যারা মার্চে দিল্লির নিজামুদ্দিন মারকাজ মসজিদে একটি ধর্মীয় সমাবেশে অংশ নিয়েছিলেন। সেখানে অংশ নিতে এসে লকডাউনের কারণে অনেকে বাড়ি ফিরতে পারেননি। তারা দিল্লিতেই থেকে যান।

তাবলিগ জামাতের সমাবেশে অংশ নেওয়া ১০৬৮ জন করোনায় আক্রান্ত হন। তাদের মধ্যে অনেকে সুস্থ হয়ে উঠেছেন। আর এই সুস্থ হয়ে ওঠা তাবলিগ জামাতের সদস্যরা দিল্লিতে করোনায় মুমূর্ষ অবস্থায় থাকা রোগীদের জন্য রক্তের প্লাজমা দিচ্ছেন।

দিল্লির স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে এমনটাই জানানো হয়েছে। ইতিমধ্যে ৩০০ তাবলিগ জামাত সদস্য প্লাজমা দিয়েছেন। আরো অনেকে দেওয়ার ইচ্ছা পোষণ করেছেন।

মূলত দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল ধর্ম-মত নির্বিশেষে করোনা থেকে সুস্থ হয়ে ওঠাদের প্লাজমা দান করতে আহব্বান জানিয়েছেন। সেই আহব্বানে সাড়া দিয়ে তাবলিগ জামাতের প্রধান মাওলানা সাদ কান্দালভি সদস্যদের আহব্বান জানান প্লাজমা দান করতে। তার আহব্বানে সাড়া দিয়েই সদস্যরা প্লাজমা দান করতে শুরু করেছেন।

প্রথম রোজা থেকেই তারা এই মহৎ কাজ শুরু করেছেন।

উল্লেখ্য, একজনের দেওয়া প্লাজমা দিয়ে দুইজন গুরুতর অসুস্থ করোনা রোগীকে সুস্থ করা যায় বলেই প্রতিবেদন প্রকাশ করেছে হিন্দুস্তান টাইমস।

 

ঢাকা/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়