ঢাকা, বৃহস্পতিবার, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৭, ২৮ মে ২০২০
Risingbd
সর্বশেষ:

যুক্তরাষ্ট্রে ৯৫ হাজারের বেশি মারা যাবে : ট্রাম্প

নিউজ ডেস্ক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০৫-০৯ ৫:৩৬:৩৬ এএম     ||     আপডেট: ২০২০-০৫-১০ ৭:১৪:৩১ এএম

মহামারি করোনাভাইরাসে মার্কিন যুক্তরাষ্ট্রে ৯৫ হাজারের বেশি মানুষ মারা যাবে। দেশটির প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প শুক্রবার (৮ মে) এমনটাই জানিয়েছেন।

তিনি বলেছেন, ‘মহামারি করোনাভাইরাস যুক্তরাষ্ট্রব্যাপী সব মিলিয়ে ৯৫ হাজার কিংবা তার চেয়ে বেশি মানুষের প্রাণ কেড়ে নিতে পারে। আমরা এমনটাই অনুমান করছি। এই বিষয় নিয়েই কথা বলেছি। আসলে করোনাভাইরাসে একটি মৃত্যুও কাম্য নয়। কোনোভাবেই প্রত্যাশিত নয়। ১ লাখ তো অনেক দূরের ব্যাপার।’

অবশ্য ট্রাম্প এবারই প্রথম মৃতের সংখ্যা নিয়ে অনুমান করেননি। এর আগেও করেছেন। ২০ এপ্রিল হোয়াইট হাউজে সংবাদ সম্মেলনে তিনি বলেছিলেন তাদের প্রজেকশন অনুযায়ী যুক্তরাষ্ট্রে ৫০ থেকে ৬০ হাজার মারা যেতে পারে। গেল রোববার ফক্স নিউজকে তিনি বলেছিলেন মৃতের সংখ্যা হতে পারে ৮০ থেকে ৯০ হাজার।

শুক্রবার তিনি আরো একবার বললেন। এখন দেখা যাক তার কথা সত্যি হয় কিনা।

কিন্তু ক্ষমতাধর মার্কিন যুক্তরাষ্ট্রে যেভাবে মৃতের সংখ্যা বাড়ছে তাতে কোথায় গিয়ে থামে সেটা বলা মুশকিল। গেল ২৪ ঘণ্টায় দেশটিতে প্রাণ হারিয়েছে ১ হাজার ৬২৯ জন। আক্রান্ত হয়েছে ২৮ হাজার ৬০ জন।

মোট মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৭৮ হাজার ৫৫৭ জন। আক্রান্তের সংখ্যা ১৩ লাখ ২০ হাজার ৬৮৩ জন। সুস্থ হয়ে উঠেছে ২ লাখ ২২ হাজার ৯৩৫ জন। চিকিৎসাধীন রয়েছে ১০ লাখ ১৯ হাজার ১৯১ জন।

 

ঢাকা/আমিনুল