RisingBD Online Bangla News Portal

ঢাকা     বৃহস্পতিবার   ২২ অক্টোবর ২০২০ ||  কার্তিক ৭ ১৪২৭ ||  ০৫ রবিউল আউয়াল ১৪৪২

এই প্রথম মৃতের সংখ্যা ৫০ এর নিচে নামলো স্পেনে

নিউজ ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৫৮, ২১ মে ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
এই প্রথম মৃতের সংখ্যা ৫০ এর নিচে নামলো স্পেনে

করোনাভাইরাসের সংক্রমণ রুখতে মার্চের মাঝামাঝিতে লকডাউন ঘোষণা করে স্পেন। এরপর থেকে দেশটিতে বেড়েই চলেছিল মৃতের সংখ্যা। লকডাউন ঘোষণার পর এই প্রথম দেশটিতে মৃতের সংখ্যা ৫০ এর নিচে নামলো। বৃহস্পতিবার (২১ মে) ৪৮ জনের মৃত্যু হয়েছে স্পেনে। খবর আল জাজিরা ও রয়টার্সের।

অবশ্য এই তালিকায় কাতালোনিয়ার মৃতের সংখ্যা অন্তর্ভূক্ত করা হয়নি। কারণ, তারা আক্রান্ত ও মৃতের আপডেট জানায়নি কেন্দ্রকে। সেটা যোগ করলেও ৫০ এর বেশি হচ্ছে না মোট মৃতের সংখ্যা।

বৃহস্পতিবার ৪৮ জন মারা যাওয়ায় দেশটিতে মোট মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ২৭ হাজার ৯৪০। আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ২ লাখ ৩৩ হাজার ৩৭। দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের পক্ষ থেকে এমনটাই জানানো হয়েছে।

গেল এপ্রিলে করোনাভাইরাসের সবচেয়ে ভয়াবহ সময়ে স্পেনে একদিনে সর্বোচ্চ ৯৫০ জনের মৃত্যু হয়েছিল। সেটা কমে এখন ৫০ এর নিচে নেমে এসেছে। নিঃসন্দেহে বিষয়টা দারুণ স্বস্তির আটলান্টিক পাড়ের দেশটির জন্য।

মূলত কঠোর লকডাউনের মাধ্যমেই তারা আক্রান্ত ও মৃতের সংখ্যা কমিয়ে আনতে পেরেছে। আক্রান্ত ও মৃতের সংখ্যা কমে আসায় এখন শিথিল করা হয়েছে লকডাউন। রেস্টুরেন্ট, বার ও কিছু কিছু দোকান খোলার অনুমতি দেওয়া হয়েছে। অনুমতি দেওয়া হয়েছে মানুষকে ঘরের বাইরে বের হওয়ার। হালাকা শরীরচর্চা করার।

দ্বিতীয়বারের মতো সংক্রমণ ছড়িয়ে পড়তে পারে সেই শঙ্কায়ও রয়েছে স্পেন। সে কারণে বৃহস্পতিবার থেকে সবার মাস্ক পরা বাধ্যতামূলক করা হয়েছে।

 

ঢাকা/আমিনুল

রাইজিংবিডি.কম

সর্বশেষ

পাঠকপ্রিয়