ঢাকা, শনিবার, ২০ আষাঢ় ১৪২৭, ০৪ জুলাই ২০২০
Risingbd
সর্বশেষ:

একদিনে রেকর্ড আক্রান্তে ক্ষতিগ্রস্ত ১০ দেশের মধ্যে ভারত

আন্তর্জাতিক ডেস্ক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০৫-২৫ ২:৫২:১৭ পিএম     ||     আপডেট: ২০২০-০৫-২৫ ২:৫২:১৭ পিএম

টানা চারদিন করোনাভাইরাসে আক্রান্তের রেকর্ড ভাঙলো ভারতে। সোমবার স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় বলেছে, গত ২৪ ঘণ্টায় ৬ হাজার ৯৭৭ জন কোভিড-১৯ রোগী পাওয়া গেছে। রোববার এই সংখ্যা ছিল ৬ হাজার ৭৬৭ জন।

এনিয়ে টানা চতুর্থ দিন ভারতে দৈনিক আক্রান্ত ৬ হাজার ছাড়ালো। প্রতিদিনই রেকর্ড সংখ্যক কোভিড-১৯ রোগী পাওয়া যাচ্ছে। দেশতে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ১ লাখ ৩৯ হাজার ৪৯ জন। তাতে আক্রান্তের সংখ্যায় সেরা দশে জায়গা করে নিলো ভারত। চীন থেকে শুরু হওয়া এই ভাইরাসের বিশ্বের সবচেয়ে ক্ষতিগ্রস্ত ১০ দেশের মধ্যে ভারতের সঙ্গে আছে আমেরিকা, ব্রাজিল, রাশিয়া, গ্রেট ব্রিটেন, স্পেন, ইতালি, ফ্রান্স ও জার্মানি।

মন্ত্রণালয় এক বিবৃতিতে জানায়, গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে আরো ১৫৪ জনের। সোমবার পর্যন্ত মোট মৃতের সংখ্যা ৪ হাজার ২১ জন।

দেশে বর্তমানে করোনায় চিকিৎসা নিচ্ছে ৭৭ হাজার ৩০৪ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ৫৭ হাজার ৭২১ জন। সেরে ওঠার হার ৪১.৫১ শতাংশ।

করোনায় সবচেয়ে মারাত্মক ক্ষতিগ্রস্ত হয়েছে মহারাষ্ট্র, সেখানে ৫৫ হাজার ২৩১ জন আক্রান্ত ও ১ হাজার ৬৩৫ জন মারা গেছে।

গত মার্চের শেষ দিকে সংক্রমণ ঠেকাতে ভারতে লকডাউন জারি করা হয়। তা চতুর্থ দফায় বাড়িয়ে ৩১ মে পর্যন্ত করা হয় গত সপ্তাহে। এরই মধ্যে সোমবার থেকে বিমানের অভ্যন্তরীণ ফ্লাইট চালুর ঘোষণা দিয়েছে সরকার। যদিও কয়েকটি অঙ্গরাজ্য আগত যাত্রীদের বাধ্যতামূলক ১৪ দিনের কোয়ারেন্টাইনে পাঠানোর কথা ভাবছে।


ঢাকা/ফাহিম