ঢাকা, সোমবার, ২২ আষাঢ় ১৪২৭, ০৬ জুলাই ২০২০
Risingbd
সর্বশেষ:

করোনায় মারা যাওয়া ডাক্তারদের শহীদের মর্যাদা দিচ্ছে মিশর

নিউজ ডেস্ক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০৫-২৯ ৩:৩১:৪৩ এএম     ||     আপডেট: ২০২০-০৫-২৯ ৭:১৮:২৬ এএম

মিশরের প্রধানমন্ত্রী মোস্তফা মাদবৌলি বৃহস্পতিবার (২৮ মে) জানিয়েছেন যেসব ডাক্তার করোনায় আক্রান্ত হয়ে মারা যাবেন তাদের শহীদ হিসেবে বিবেচনা করা হবে। তাদের পরিবারের পাশে দাঁড়াবে সরকার। দেশটির মেডিকেল সিন্ডিকেটের প্রধান ডাক্তার হুসেন খায়রি এমনটাই জানিয়েছেন। খবর মিশরের দৈনিক আরহামের।

বৃহস্পতিবার করোনাভাইরাসের কারণে উদ্ভুত পরিস্থিতি নিয়ে আলোচনা করতে প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকে বসেছিলেন মেডিকেল সিন্ডিকেটের নেতারা। সেখানে প্রধানমন্ত্রী বলেন, যেসব ডাক্তার করোনায় মারা যাবে তাদেরকে পুলিশ ও স্বশস্ত্র বাহিনীর সদস্যদের মতো শহীদের মর্যাদা দেওয়া হবে। তাদের পরিবারকে রাষ্ট্রপতি আবদেল ফাত্তাহ এল সিসি ঘোষিত তহবিল থেকে ক্ষতিপূরণ দেওয়া হবে।

বৈঠকে মেডিকেল সিন্ডিকেটের পক্ষ থেকে করোনার বিরুদ্ধে লড়তে প্রয়োজনীয় মেডিকেল সরঞ্জাম, যথাযথ প্রশিক্ষণ, মেডিকেল স্টাফদের জন্য আলাদা পিসিআর টেস্ট, আলাদা আইসোলেশন হাসপাতাল, নতুন ডাক্তার নিয়োগের বিষয়গুলো তুলে ধরা হয়।

করোনাভাইরাসে নীল নদ আর পীড়ামিডের দেশ মিশরে এ পর্যন্ত ২০ হাজার ৭৯৩ জন আক্রান্ত হয়েছে। মারা গেছে ৮৪৫ জন। সুস্থ হয়ে উঠেছে ৫ হাজার ৩৯৫ জন। মেডিকেল সিন্ডিকেটের মতে গেল এক সপ্তাহে দেশটিতে ৩৫০ জন ডাক্তার দায়িত্ব পালন করতে গিয়ে প্রাণঘাতী এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন।

 

ঢাকা/আমিনুল