ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

এক সপ্তাহ বন্ধ দিল্লির সীমান্ত

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:২৬, ১ জুন ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
এক সপ্তাহ বন্ধ দিল্লির সীমান্ত

করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে ভারত লকডাউন শিথিলের সিদ্ধান্ত নিলেও রাজধানী নয়াদিল্লির সীমান্ত এক সপ্তাহের জন্য বন্ধ করা হলো। মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল সোমবার এক ঘোষণায় এই কথা জানান।

করোনার সংক্রমণ বাড়ার কারণে হাসপাতাল ও চিকিৎসা প্রতিষ্ঠানে অস্থিরতা তৈরি না হয়, সেজন্য এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে ব্যাখ্যা করলেন কেজরিওয়াল। নিত্য প্রয়োজনীয় পণ্য পরিবহন ও জরুরি সেবা কার্যক্রম অব্যাহত থাকবে জানান তিনি।

নাগরিকদের মতামতের ওপর ভিত্তি করে সীমান্ত খুলে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হবে জানালেন কেজরিওয়াল, ‘দিল্লি সীমান্ত এক সপ্তাহের জন্য বন্ধ থাকবে। জরুরি সেবা এর আওতায় পড়বে না। নাগরিকদের পরামর্শ ও মতামতের ভিত্তিতে সীমান্ত খোলার ব্যাপারে এক সপ্তাহের মধ্যে সিদ্ধান্ত নেওয়া হবে।’

প্রত্যেক দিন শহরের সব দোকানপাট খোলা থাকবে এবং কারফিউ চলবে রাত ৯টা থেকে ভোর ৫টা পর্যন্ত। গণপরিবহন ও ব্যক্তিগত গাড়ির চলাফেরায় কড়াকড়ি তুলে নেওয়া হচ্ছে। সীমিত যাত্রী নিয়ে চলতে পারবে অটোরিকশাও।

ভারতের রাজধানীতে এখন পর্যন্ত ২০ হাজারের বেশি করোনায় আক্রান্ত হয়েছেন এবং মৃত্যু হয়েছে ৪৭৩ জনের। রোববার ২৪ ঘণ্টায় টানা চতুর্থ দিন ১ হাজারের বেশি রোগী শনাক্ত হয়েছে।

একই দিন জার্মানি ও ফ্রান্সকে টপকে আক্রান্তের সংখ্যায় সাত নম্বরে জায়গা করে নিয়েছে ভারত, এ পর্যন্ত ১ লাখ ৯০ হাজারের বেশি কোভিড-১৯ রোগী পাওয়া গেছে দেশটিতে।


ঢাকা/ফাহিম  

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়