ঢাকা, শুক্রবার, ১৯ আষাঢ় ১৪২৭, ০৩ জুলাই ২০২০
Risingbd
সর্বশেষ:

ভারতে একদিনে করোনা শনাক্ত ৯ হাজারের বেশি

আন্তর্জাতিক ডেস্ক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০৬-০৪ ১২:০৮:১২ পিএম     ||     আপডেট: ২০২০-০৬-০৪ ১২:০৮:১২ পিএম

ভারতে একদিনে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বাড়তে বাড়তে এবার ৯ হাজারের ঘর ছুঁলো। বৃহস্পতিবার কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, বুধবারের রেকর্ড সংখ্যক কোভিড-১৯ রোগী শনাক্ত হওয়ায় দেশে মোট আক্রান্ত বেড়ে হলো ২ লাখ ১৬ হাজার ৯১৯ জন।

সকালে এক বুলেটিনে স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় আরো ৯ হাজার ৩০৪ জন করোনায় আক্রান্ত হয়েছেন। প্রথম সরকারি কর্মকর্তা হিসেবে কোভিড-১৯ আক্রান্ত হলেন অজয় কুমার।

একই সময়ে মৃত্যু হয়েছে ২৬০ জনের। বৃহস্পতিবার পর্যন্ত ভারতে করোনায় মোট প্রাণহানি হলো ৬ হাজার ৭৫ জনের। করোনা থেকে সুস্থ হয়েছেন ১ লাখ ৪ হাজার ১০৬ জন। সুস্থতার হার বেড়ে হয়েছে ৪৭.৯৯ শতাংশ।

ভারতে সবচেয়ে খারাপ পরিস্থিতি মহারাষ্ট্রের। সেখানে একদিনে রেকর্ড ১২২ জনের মৃত্যু হয়েছে। মোট প্রাণহানি ২ হাজার ৫৮৭ জনের। মোট আক্রান্ত ৭৪ হাজার ৮৬০ জন। ১ হাজার ১২২ জনের প্রাণহানিতে মৃত্যুর তালিকায় ভারতে দ্বিতীয় স্থানে গুজরাট।

এছাড়া আক্রান্তের সংখ্যায় মহারাষ্ট্রের পরে আছে তামিলনাড়ু (২৫৮৭২) ও দিল্লি (২৩৬৪৫)। তামিলনাড়ুতে টানা চতুর্থ দিন এক হাজারের বেশি করোনা শনাক্ত হয়েছে। আর ট্রেন, বাস বা বিমানে করে আসা প্রত্যেকের জন্য ১৪ দিনের কোয়ারেন্টাইন বাধ্যতামূলক করেছে দিল্লি সরকার।


ঢাকা/ফাহিম