ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

লাতিন আমেরিকায় আক্রান্ত ২০ লাখের বেশি

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:০২, ২২ জুন ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
লাতিন আমেরিকায় আক্রান্ত ২০ লাখের বেশি

লাতিন আমেরিকায় করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ছাড়ালো ২০ লাখ। অঞ্চলটিতে ২১ দিনের ব্যবধানে আরও ১০ লাখ মানুষের করোনা শনাক্ত হলো। জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান অনুযায়ী এই তথ্য দিয়েছে মার্কিন সংবাদ সংস্থা সিএনএন।

লাতিন আমেরিকায় করোনা ভয়াবহ পরিস্থিতি তৈরি করেছে ব্রাজিলে। তার পরে আছে পেরু, চিলি ও মেক্সিকো। এই চারটি দেশে সংক্রমণ কমার কোনও লক্ষণ দেখা যাচ্ছে না। দুই দিন আগে ব্রাজিলে করোনায় আক্রান্তের সংখ্যা ১০ লাখ ছাড়ায়, মোট ১০ লাখ ৮৩ হাজার ৩৪১ জন। রোববার একদিনে প্রায় সাড়ে ১৭ হাজার রোগী শনাক্ত হয়েছে।

দুই লাখের বেশি আক্রান্ত হয়েছে পেরু ও চিলি। রোববার একদিনে তিন হাজারের বেশি কোভিড-১৯ রোগী শনাক্ত হয়েছে পেরুতে, মোট আক্রান্ত ২ লাখ ৫১ হাজার ৩৩৮ জন। একই দিন সাড়ে পাঁচ হাজারের বেশি করোনায় আক্রান্তের খবর দিয়েছে চিলি। তাদের মোট আক্রান্ত ২ লাখ ৪২ হাজার ৩৫৫ জন। মেক্সিকোতে আক্রান্ত ১ লাখ ৮০ হাজার ৫৪৫ জন।

এছাড়া কলম্বিয়ায় ৬৮ হাজার ৮৩৬ জন ও ইকুয়েডরে ৫০ হাজার ৬৪০ জনের করোনা পজিটিভ হয়েছে। আর্জেন্টিনায় আক্রান্ত ৪২ হাজার ৭৮৫ জন, ডোমিনিক রিপাবলিকে ২৬ হাজার ৬৭৭, পানামায় ২৬ হাজার ৩০ ও বলিভিয়ায় ২৪ হাজার ৩৮৮ জন।

 

ঢাকা/ফাহিম

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়