ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

আমেরিকান পর্যটকদের নিষিদ্ধ করতে পারে ইউরোপীয় ইউনিয়ন

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:১৯, ২৩ জুন ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
আমেরিকান পর্যটকদের নিষিদ্ধ করতে পারে ইউরোপীয় ইউনিয়ন

করোনাভাইরাসের সংক্রমণ নিয়ন্ত্রণ করতে ব্যর্থ বলে আমেরিকানদের প্রবেশে নিষেধাজ্ঞা জারি করতে যাচ্ছে ইউরোপিয়ান ইউনিয়নের দেশগুলো। পর্যটকদের খসড়া তালিকা দেখে মার্কিন সংবাদপত্র নিউইয়র্ক টাইমস এ তথ্য জানিয়েছে।

সংবাদপত্রের প্রতিবেদনে জানা গেছে, পর্যটকদের দুটি সম্ভাব্য তালিকা হচ্ছে। করোনা নিয়ন্ত্রণের মাত্রার ভিত্তিতে বিভিন্ন দেশের পর্যটকদের অনুমোদন কিংবা নিষেধাজ্ঞা দেওয়া হবে।

বাছাই প্রক্রিয়ার অংশ হিসেবে গত ১৪ দিনে ইউরোপীয় ইউনিয়নের দেশগুলোতে লাখে গড় আক্রান্তের যে হিসাব পাওয়া গেছে তার বেশি হওয়া যাবে না। ইউরোপীয় ইউনিয়নের দেশগুলোতে বর্তমানে লাখে ১৬ জন আক্রান্ত হচ্ছেন। যেখানে যুক্তরাষ্ট্রের ১০৭, ব্রাজিলে ১৯০ ও রাশিয়ার ৮০ জন।

চূড়ান্ত তালিকা তৈরি করতে ব্যর্থ হলে আবার সদস্য দেশগুলোর মধ্যে সীমান্তে কড়াকড়ি আরোপ করতে হতে পারে বলে সতর্ক করেছেন ইউরোপীয় ইউনিয়নের কর্মকর্তারা। আগামী সপ্তাহের মধ্যেই তালিকা প্রস্তুত হবে এবং ১৪ দিন পর পর সংশোধন করা হবে।

গত মার্চের পর থেকে ইউরোপীয় ইউনিয়নের বাইরের কোনও পর্যটক আসতে পারেনি, তবে আগামী ১ জুলাই থেকে বিদেশি পর্যটকদের স্বাগত জানাতে প্রস্তুত সদস্য ২৭টি দেশ।


ঢাকা/ফাহিম

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ