ঢাকা     বুধবার   ০৫ আগস্ট ২০২০ ||  শ্রাবণ ২১ ১৪২৭ ||  ১৫ জ্বিলহজ্জ ১৪৪১

যুক্তরাষ্ট্রে টানা তৃতীয় দিন অর্ধলাখ করোনা শনাক্ত

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৪:৫৮, ৪ জুলাই ২০২০  

শনিবার যুক্তরাষ্ট্রের স্বাধীনতা দিবস। উৎসবের প্রস্তুতি নেওয়া হচ্ছে দেশজুড়ে। কিন্তু শঙ্কায় কর্তৃপক্ষ, স্বাধীনতা দিবস উদযাপন করতে গিয়ে আবার হয়তো বেড়ে যাবে করোনায় আক্রান্তের সংখ্যা। এমনিতেই টানা তিন দিন পঞ্চাশ হাজারের বেশি করোনা শনাক্ত হওয়ায় দুশ্চিন্তার ভাঁজ আরও কয়েক গুণ বেড়ে গেছে কর্তৃপক্ষের।

কাতারের সংবাদমাধ্যম আল জাজিরা জানিয়েছে, শুক্রবারও দৈনিক আক্রান্তের রেকর্ড হয়েছে যুক্তরাষ্ট্রে। এই দিনে ৫৭ হাজার ৬৮৩ জনের করোনা শনাক্ত হয়েছে। জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের তথ্য মতে, দেশে মহামারিতে আক্রান্তের মোট সংখ্যা ২৭ লাখ ৯৩ হাজার ২২ জন। আরও ৭২৮ জনের মৃত্যু হয়েছে, মোট ১ লাখ ২৯ হাজার ৪০৫ জন।

অ্যালাবামা ও ফ্লোরিডাসহ ছয়টি রাজ্যে রেকর্ড সংখ্যক করোনা শনাক্ত হয়েছে শুক্রবার। স্বাধীনতা দিবসের ছুটির আগে তাই কারফিউ জারি করেছে ফ্লোরিডার সবচেয়ে জনবহুল কাউন্টিতে। আরকানসাস জনসমাগম এলাকায় মাস্ক পরা বাধ্যতামূলক করেছে বলে জানিয়েছে ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স।

তবে সংক্রমণ আরও বাড়ার শঙ্কা জাগিয়েছে স্বাধীনতা দিবসের উদযাপন। আমেরিকার স্বাধীনতা উদযাপন করতে শুক্রবারই সস্ত্রীক মাউন্ট রাশমোর ন্যাশনাল মেমোরিয়ালে যান ডোনাল্ড ট্রাম্প। সেখানে সাড়ে ৭ হাজার লোকের সমাগম হবে ধারণা করা হচ্ছে। এখন পর্যন্ত এই ইভেন্টে সামাজিক দূরত্ব মানার বাধ্যবাধকতা জারি করা হয়নি। এমনকি মাস্কও দরকার নেই। তবে কেউ মাস্ক পরতে চাইলে তাদের বিনা পয়সায় দেওয়া হবে জানিয়েছে কর্তৃপক্ষ।

 

ঢাকা/ফাহিম

রাইজিংবিডি.কম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়