ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

ভারতে আক্রান্তের সংখ্যায় ফের রেকর্ড

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:৪৩, ৫ জুলাই ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
ভারতে আক্রান্তের সংখ্যায় ফের রেকর্ড

ভারতে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার সংখ্যা প্রতিদিনই রেকর্ড গড়ছে। দেশটিতে গত সপ্তাহে আক্রান্তের সংখ্যা যেখানে ২৪ ঘণ্টায় ১৮ থেকে ২০ হাজার বেড়েছে গত দু’দিন ধরে তা ২২ থেকে ২৪ হাজার ছুঁয়েছে।

ভারতীয় কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ২৪ হাজার ৮৫০ জন নতুন করে আক্রান্ত হয়েছেন। ২৪ ঘণ্টার নিরিখে যা সর্বাধিক। এ নিয়ে দেশে মোট আক্রান্তের সংখ্যা এখন ছয় লাখ ৭৩ হাজার ১৬৫ জন।

আক্রান্ত বৃদ্ধির পাশাপাশি মোট মৃত্যু ১৯ হাজার পেরিয়ে গেছে। গত ২৪ ঘণ্টায় দেশটিদে ৬১৩ জনের প্রাণ কেড়েছে করোনা। এ নিয়ে মোট মৃত্যু হল ১৯ হাজার ২৬৮ জনের। এর মধ্যে মহারাষ্ট্রেই মৃত্যু হয়েছে আট হাজার ৬৭১ জনের। প্রাদুর্ভাবের প্রথম থেকেই এই রাজ্য কার্যত সংক্রমণের শীর্ষে ছিল। এর পর সময় যত গড়িয়েছে, এই রাজ্যে আক্রান্তের সংখ্যা ততই বাড়ছে। রোববার রাজ্যে আক্রান্তের সংখ্যা দুই লাখ ছাড়িয়েছে। গত ২৪ ঘণ্টায় সাত হাজার ৭৪ জন নতুন করে আক্রান্ত হয়েছেন সেখানে। এ নিয়ে সে রাজ্যে মোট আক্রান্ত হলেন দুই লাখ ৬৪ জন।

রাজধানী দিল্লিতে ধারাবাহিকভাবে বেড়ে মৃতের সংখ্যা রোববার তিন হাজার ছাড়াল। তৃতীয় স্থানে থাকা গুজরাটে মারা গেছে এক হাজার ৯২৫ জন। গত মাসের শেষ দিক থেকে তামিলনাড়ুতেও ধারাবাহিকভাবে বাড়ছে করোনার জেরে প্রাণহানি। দক্ষিণের এই রাজ্যে মোট মৃত এখন এক হাজার ৪৫০ জন।

এছাড়া তালিকায় শীর্ষে থাকা রাজ্যগুলোর মধ্যে উত্তরপ্রদেশে ৭৭৩ জন, পশ্চিমবঙ্গে ৭৩৬ জন ও মধ্যপ্রদেশে ৫৯৮ জনের মৃত্যু হয়েছে।

 

ঢাকা/শাহেদ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়