ঢাকা     শুক্রবার   ১৪ আগস্ট ২০২০ ||  শ্রাবণ ৩০ ১৪২৭ ||  ২৩ জ্বিলহজ্জ ১৪৪১

ব্রাজিল প্রেসিডেন্টের দ্রুত সুস্থতা কামনা বিশ্ব স্বাস্থ্য সংস্থার

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৫৫, ৭ জুলাই ২০২০  
ব্রাজিল প্রেসিডেন্টের দ্রুত সুস্থতা কামনা বিশ্ব স্বাস্থ্য সংস্থার

একসময় অ্যাথলেট থাকায় করোনাভাইরাসে কখনও আক্রান্ত হবেন না বলে বিশ্বাস ছিল ব্রাজিল প্রেসিডেন্ট জাইর বোলসোনারোর।

ব্রাজিলে ভয়াবহ থাবা বসালেও একে ‘সাধারণ ফ্লু’ বলে আসছেন তিনি। জনসমাগমেও মাস্ক না পরে প্রাণঘাতী ভাইরাসকে উপেক্ষা করে গেছেন। শেষ পর্যন্ত মাস্ক পরে মঙ্গলবার কোভিড-১৯ পরীক্ষায় পজিটিভ হওয়ার খবর দিলেন ৬৫ বছর বয়সী প্রেসিডেন্ট। তার দ্রুত সুস্থতা কামনা করে বিবৃতি দিয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

রাজধানী ব্রাসিলিয়ায় বোলসোনারো সাংবাদিকদের বলেছেন, ‘আমি স্বাভাবিকভাবে ভালো আছি। এমনকি এখানে আমার হাঁটতেও ইচ্ছা হচ্ছে। কিন্তু স্বাস্থ্যবিধির কারণে আমি তা পারবো না।’ মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে সাক্ষাতের পর মার্চে ব্রাজিলের রাষ্ট্রপ্রধানের করোনা পরীক্ষায় তিনবার নেগেটিভ আসে। আমেরিকা সফরে তার প্রতিনিধি দলের অনেকের পজিটিভ এসেছিল।

গত সপ্তাহেও এক বক্তব্যে বোলসোনারো জানান, হয়তো আগে তার করোনাভাইরাস হয়েছিল। তবে মঙ্গলবার তার পরীক্ষায় ভাইরাসের উপস্থিতি পাওয়া গেলো, যা ব্রাজিলের প্রায় সাড়ে ১৬ লাখ মানুষকে সংক্রমিত করেছে। ব্রাজিল প্রেসিডেন্টের সুস্বাস্থ্য কামনা করে ডব্লিউএইচও’র জরুরি বিভাগের প্রধান মিচেল রায়ান এক বিবৃতিতে জানান, ‘এই ভাইরাস বাস্তবতাকে দেখিয়ে দিয়েছে। কেউ বিশেষ কিছু নয়: আমরা সবাই এর সম্ভাব্য শিকার। আমরা বোলসোনারো ও তার পরিবারের সুস্বাস্থ্য কামনা করছি।’


ঢাকা/ফাহিম

রাইজিংবিডি.কম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়