ঢাকা     শনিবার   ১৫ আগস্ট ২০২০ ||  শ্রাবণ ৩১ ১৪২৭ ||  ২৪ জ্বিলহজ্জ ১৪৪১

আবারও করোনা পজিটিভ হলেন ব্রাজিলের প্রেসিডেন্ট

নিউজ ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৪৮, ১৫ জুলাই ২০২০  
আবারও করোনা পজিটিভ হলেন ব্রাজিলের প্রেসিডেন্ট

ব্রাজিলের প্রেসিডেন্ট জাইর বোলসোনারো আবারো করোনা পজিটিভ হয়েছেন। বুধবার (১৫ জুলাই) তিনি করোনা টেস্ট করান। প্রত্যাশা ছিলো তিনি নেগেটিভ হবেন। কারণ, তার মধ্যে তেমন কোনো জটিলতা নেই। কিন্তু আরো এক দফা পজিটিভি এসেছে তার ফল। খবর আল জাজিরা ও এএফপির।

অবশ্য গেল মঙ্গলবার করোনা পজিটিভ হওয়ার পর থেকেই তার দাপ্তরিক বাসভবনে কোয়ারেন্টাইনে আছেন তিনি। সেখান থেকেই ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে দৈনন্দিন কাজ-কর্ম সারছেন।

৬৫ বছর বয়স হওয়ায় করোনায় অতিরিক্ত ঝুঁকিতে আছেন বোলসোনারো। কিন্তু বুধবার পর্যন্ত তার মধ্যে কোনো প্রকার লক্ষণ কিংবা জটিলতা দেখা যায়নি। এমনকী জ্বর কিংবা কাশিও নেই।

অবশ্য কোয়ারেন্টাইনের এই সময়টুকু তার ভীষণ বিরক্তিকর লাগছে। গৃহবন্দি দশায় আর মন আর টিকছে না। এমনটাই জানিয়েছেন সিএনএনকে। তিনি আশা করেছিলেন যে এই টেস্টেই তিনি নেগেটিভ হবেন। কিন্তু পজিটিভ হওয়ায় তাকে আরো এক সপ্তাহ কোয়ারেন্টাইনেই থাকতে হচ্ছে।

অবশ্য করোনার এই সময়ে তিনি বেশ বিতর্কিত। তার বিতর্কিত বেশ কিছু সিদ্ধান্তের মাশুল দিচ্ছে ব্রাজিল। শুরুতে তিনি করোনাকে সাধারণ ফ্লু’র মতো জ্ঞান করেছিলেন। লকডাউনের বিরোধিতা করেছেন। বিরোধিতা করেছেন মাস্ক পরিধানের ক্ষেত্রেও। সামাজিক দূরত্বের বিষয়টিকেও আমলে নেননি।

এমনকী করোনা ব্রাজিলে মহামারি আকার ধারন করার আগ মুহূর্তে ম্যালেরিয়ার ওষুধ সেবনে দেশবাসীকে আহব্বান জানিয়েছিলেন। তবুও তিনি লকডাউন দেওয়ার পক্ষে ছিলেন না। গেল সপ্তাহে করোনা আক্রান্ত হওয়ার পর থেকে বোলসোনারোও ম্যালেরিয়ার ওষুধ হাইড্রেক্সিক্লোরোকুইন সেবন করছেন।

তার গোড়ামীর কারণে এক মাসের ব্যবধানে দুই-দুইজন স্বাস্থ্যমন্ত্রী পদত্যাগ করেছিলেন।

করোনাভাইরাসে বর্তমানে যে দুটি দেশ সবচেয়ে নাকাল হচ্ছে তার একটি ব্রাজির। দেশটিতে এ পর্যন্ত ১৯ লাখ ৬৬ হাজার ৭৪৮ জন করোনায় আক্রান্ত হয়েছে। যা বিশ্বের মধ্যে দ্বিতীয় সর্বোচ্চ। মারা গেছে ৭৫ হাজার ৩৬৬ জন। মৃতের সংখ্যায় ব্রাজিলের সামনে আছে কেবল মার্কিন যুক্তরাষ্ট্র।

 

ঢাকা/আমিনুল

রাইজিংবিডি.কম

সর্বশেষ

পাঠকপ্রিয়