Risingbd Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ২৭ জুলাই ২০২১ ||  শ্রাবণ ১২ ১৪২৮ ||  ১৪ জিলহজ ১৪৪২

৪ জুলাই থেকে স্বাভাবিক হচ্ছে যুক্তরাজ্য

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:০৬, ২৩ জুন ২০২০   আপডেট: ১৮:৩২, ১১ অক্টোবর ২০২০
৪ জুলাই থেকে স্বাভাবিক হচ্ছে যুক্তরাজ্য

আগামী ৪ জুলাই থেকে যুক্তরাজ্যে করোনাভাইরাসের বিস্তার রোধে  জারি করা সব নিষেধাজ্ঞা প্রত্যাহার করতে যাচ্ছে। মঙ্গলবার ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন এ ঘোষণা দিয়েছেন।

ওই দিন থেকে যুক্তরাজ্যে খুলছে সব পাব, রেস্তোরাঁ, সিনেমা ও হোটেল। এমনকি সামাজিক দূরত্ব মেনে চলার বিধিনিষেধও শিথিল হতে যাচ্ছে ওই সময় থেকে।

জনসন জানিয়েছেন, করোনার সংক্রমণ কমছে এবং কোভিড-১৯ এর দ্বিতীয় ঢেউয়ের আশঙ্কা কম থাকায় তিনি অর্থনৈতিক কার্যক্রম শুরু করতে চান। এর মাধ্যমে ইংল্যান্ডের জনজীবন স্বাভাবিক পর্যায়ে ফিরে যাবে। এর আগে দুই মিটার সামাজিক দূরত্ব মেনে চলার যে বিধিনিষেধ ছিল সেটি কমিয়ে এক মিটার করা হয়েছে। এছাড়া মাস্ক ও সুরক্ষা চশমা ব্যবহারের ওপর বাধ্যকতা শিথিল করা হয়েছে।

পার্লামেন্টে ব্রিটিশ প্রধানমন্ত্রী বলেছেন, ‘আজ আমরা বলতে পারি যে, আমাদের দীর্ঘ জাতীয় অবকাশ শেষ হতে যাচ্ছে।

তিনি জানান, সেলুন, খেলার মাঠ, জাদুঘর, গ্যালারি, থিম পার্ক, গ্রন্থাগার, সামাজিক ক্লাব, আউটডোর জিমনেশিয়াম ও কমিউনিটি সেন্টারগুলো খুলছে। তবে  নৈশক্লাব,স্পা সেন্টার, ইনডোর হালকা খেলাধুলা, ওয়াটার পার্ক, ইনডোর জিমনেশিয়াম,সুইমিং পুল, নেইল বার পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত বন্ধ থাকছে।

জনসন বলেন, ‘আমরা এখন ইংল্যান্ডে লকডাউন আরো নিরাপত্তার সঙ্গে শিথিল করতে পারি। প্রত্যেকটি পর্যায়ে আমাদের সতর্ক নজরদারি থাকবে। প্রত্যেকটি পদক্ষেপ হবে শর্তযুক্ত ও পরিবর্তনযোগ্য।’


ঢাকা/শাহেদ

রাইজিংবিডি.কম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়