ঢাকা     মঙ্গলবার   ০৪ আগস্ট ২০২০ ||  শ্রাবণ ২০ ১৪২৭ ||  ১৪ জ্বিলহজ্জ ১৪৪১

risingbd-august-banner-970x90

ভারতে এক দিনে সংক্রমণ ২৬ হাজার ছাড়ালো

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৫:২১, ১০ জুলাই ২০২০  

ভারতে এক দিনে করোনাভাইরাস সংক্রমণের নতুন রেকর্ড হলো। গতকাল বৃহস্পতিবার থেকে শুক্রবার সকাল পর্যন্ত ২৬ হাজার ৫০৬ জনের করোনা পজিটিভ হয়েছে। আজ (১০ জুলাই) স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, এ নিয়ে দেশে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৭ লাখ ৯৩ হাজার ৮০২ জন।

গত ১ জুলাই থেকে এ পর্যন্ত দুই লাখের বেশি কোভিড-১৯ রোগী শনাক্ত হয়েছে ভারতে। ৩ জুলাইয়ের পর থেকে প্রত্যেক দিন আক্রান্তের সংখ্যা ২০ হাজারের বেশি ছিল। গত ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু হয়েছে ৪৭৫ জনের। মহামারি শুরুর পর এ পর্যন্ত ভারতে মারা গেলেন ২১ হাজার ৬০৪ জন।

একই সময়ে ১৯ হাজার ১৩৫ জন রোগী এই ভাইরাল রোগ থেকে মুক্ত হয়েছেন। মোট সুস্থ হলেন ৪ লাখ ৯৫ হাজার ৫১২ জন। সুস্থতার হার ৬২.৪২ শতাংশ। এখনও সক্রিয় করোনা রোগী ২ লাখ ৭৬ হাজার ৬৮৫ জন।

ভারতে সবচেয়ে ভয়াবহ অবস্থা মহারাষ্ট্র রাজ্যে। সেখানে মোট আক্রান্ত ২ লাখ ৩০ হাজার ছাড়িয়েছে এবং মৃত্যু ৯ হাজার ৬৬৭ জন। তামিলনাড়ুতে মোট আক্রান্ত শনাক্ত হয়েছে ১ লাখ ২৬ হাজার ৫৮১ জন এবং প্রাণহানি ১ হাজার ৭৬৫ জন। দিল্লিতে আক্রান্তের সংখ্যা ১ লাখ ৭ হাজার ৫১ এবং মৃত্যু ৩ হাজার ২৫৮ জন।

এদিকে সংক্রমণ বাড়তে থাকায় উত্তরপ্রদেশ, বিহার ও পশ্চিমবঙ্গ আবারও লকডাউন ঘোষণা করেছে। উত্তরপ্রদেশে আজ রাত থেকে সোমবার পর্যন্ত এ বিধিনিষেধ থাকছে। সেখানে আক্রান্ত ৩২ হাজার ছাড়িয়েছে। এক সপ্তাহের লকডাউন ঘোষণা করা পশ্চিমবঙ্গে শনাক্ত রোগীর সংখ্যা ২৫ হাজার পেরিয়ে গেছে।

 

ঢাকা/ফাহিম

রাইজিংবিডি.কম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়