ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

খোলার এক সপ্তাহের মাথায় শ্রীলঙ্কায় স্কুল বন্ধের সিদ্ধান্ত

নিউজ ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২৩:০৪, ১৩ জুলাই ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
খোলার এক সপ্তাহের মাথায় শ্রীলঙ্কায় স্কুল বন্ধের সিদ্ধান্ত

গেল সপ্তাহে শ্রীলঙ্কার স্কুলগুলো খুলে দেওয়া হয়েছিল। এক সপ্তাহের মাথায় আবারো স্কুল বন্ধের সিদ্ধান্ত নিয়েছে দ্বীপরাষ্ট্রটি। সোমবার (১৩ জুলাই) দেশটির শিক্ষা মন্ত্রণালয় ১৭ জুলাই পর্যন্ত স্কুল বন্ধ রাখার সিদ্ধান্তের কথা জানিয়েছে। সরকারির পাশাপাশি বেসরকারি স্কুলগুলোও বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে। খবর আল জাজিরার।

মূলত দ্বীপ রাষ্ট্রটিতে নতুন করে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে যাওয়ায় এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। গেল তিনদিনে দেশটিতে প্রায় ৪০০ জন নতুন করে করোনা আক্রান্ত হয়েছে। এছাড়া কয়েকটি গ্রামেও করোনা আক্রান্ত হওয়ার খবর পাওয়া গেছে।

শিক্ষা মন্ত্রণালয় এক বিজ্ঞপ্তিতে জানিয়েছে, স্বাস্থ্য মন্ত্রণালয়ের সঙ্গে আলোচনা করে তাদের নির্দেশনা অনুযায়ী এই সপ্তাহেই স্কুল বন্ধের সিদ্ধান্ত নিয়েছি আমরা। পরিস্থিতি অনুযায়ী আগামী সপ্তাহে আমরা এই সিদ্ধান্তটি পুনরায় বিবেচনা করে দেখবো।

করোনাভাইরাস ছড়িয়ে পরার পর গেল মার্চে শ্রীলঙ্কার সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়। ভাইরাসের সংক্রমণ কমে আসায় গেল সপ্তাহে স্কুলগুলো খোলার সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। কিন্তু হঠাৎ করে আবার আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পেতে শুরু করায় স্কুলগুলো বন্ধ ঘোষণা করা হল।

শ্রীলঙ্কায় এ পর্যন্ত ২ হাজার ৬১৭ জন করোনায় আক্রান্ত হয়েছে। মারা গেছে ১১ জন। গেল ২৪ ঘণ্টায় দেশটিতে আক্রান্ত হয়েছে ৯৪ জন। আক্রান্তদের অধিকাংশই একটি পুনর্বাসন কেন্দ্রের। কিছু কিছু আছেন যারা বিদেশ থেকে ফিরেছেন।

 

ঢাকা/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়