ঢাকা     শনিবার   ১৫ আগস্ট ২০২০ ||  শ্রাবণ ৩১ ১৪২৭ ||  ২৪ জ্বিলহজ্জ ১৪৪১

স্বচ্ছ পিপিই পরা সেই নার্স এখন সংবাদ ‍উপস্থাপিকা

নিউজ ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৩:৩২, ২৬ জুলাই ২০২০  
স্বচ্ছ পিপিই পরা সেই নার্স এখন সংবাদ ‍উপস্থাপিকা

রাশিয়া যখন করোনাভাইরাসে বিপর্যস্ত, তখন করোনা ইউনিটের এক নার্স কেবল অন্তর্বাসের উপর স্বচ্ছ পিপিই (পার্সোনাল প্রটেক্টিভ ইকুইপমেন্ট) পরে রোগীদের সেবা দিতে গিয়ে ভাইরাল হন। তার ছবি সোশ্যাল মিডিয়ায় ঝড় তোলে। সেই রাশিয়ান নার্স নাদিয়া ঝুকোভা এখন সংবাদ উপস্থাপিকার চাকরি নিলেন। এখন থেকে তিনি সন্ধ্যায় ক্লাউড নাইন চ্যানেলে আবহাওয়ার সংবাদ পাঠ করবেন বলে খবর নিউইয়র্ক পোস্টের।

গত মে মাসে তুলা রাজ্যে অন্তর্বাসের উপর স্বচ্ছ পিপিই পরার ঘটনার পর থেকে নাদিয়ার কাছে একের পর এক চাকরির প্রস্তাব আসতে থাকে। প্রথমে তিনি রাশিয়ার স্পোর্টসওয়্যার ব্র্যান্ডের মডেল হওয়ার প্রস্তাব লুফে নেন। এবার সংবাদ উপস্থাপিকাও হলেন। তবে এই চাকরি খণ্ডকালীন। অবশ্য সেবিকার পেশা ছাড়ছেন না নাদিয়া, বাদ দেননি ডাক্তার হওয়ার স্বপ্নও।

নতুন চাকরি পাওয়ার খবর দিয়ে নাদিয়া বলেছেন, ‘এটা আমার জন্য বিরাট ব্যাপার। আমাকে সুযোগ দেওয়ার জন্য চ্যানেল ক্লাউডকে ধন্যবাদ। কাজ শেষে সন্ধ্যায় আমি আবহাওয়ার খবর পড়বো, আমার মা-বাবা সেটা দেখে খুশি হবেন। পাশাপাশি আমি আমার পড়ালেখা চালিয়ে যাবো এবং ডাক্তার হবো। আর করোনা রোগীদের সেবা করতে গিয়ে আমি ভীত নই। আমি রোগীদের সেবা করে যাবো। আশা করছি এত মৃত্যু, এত চাপ, এত নির্ঘুম রাতের পর করোনার বিরুদ্ধে আমরাই জয়ী হবো।’

হাসপাতাল কর্তৃপক্ষের অনুমতি নিয়ে স্বচ্ছ পিপিই পরে রোগীদের সেবা করলেও নাদিয়ার বিরুদ্ধে অভিযোগ আনা হয়েছিল শৃঙ্খলা ভঙ্গের। কিন্তু রাজ্যের গভর্নর ও ভ্লাদিমির পুতিনের কাছের লোক আলেক্স দায়ুমিন তার পক্ষেই ছিলেন।

 

ঢাকা/আমিনুল

রাইজিং বিডি

সর্বশেষ

পাঠকপ্রিয়