ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

বৈরুতে বিস্ফোরণ: বাংলাদেশি হতাহতের খবর পাওয়া যায়নি

কূটনৈতিক প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০১:৪১, ৫ আগস্ট ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
বৈরুতে বিস্ফোরণ: বাংলাদেশি হতাহতের খবর পাওয়া যায়নি

লেবাননের রাজধানী বৈরুতে শক্তিশালী বোমা বিস্ফোরণের ঘটনায় এখন পর্যন্ত কোনও বাংলাদেশি হতাহতের খবর পাওয়া যায়নি। বাংলাদেশি দূতাবাস সূত্রে এ খবর জানা গেছে।

এখন পর্যন্ত এই শক্তিশালী বিস্ফোরণে ২৫ জন নিহত ও আড়াই হাজারের বেশি লোক আহতের খবর পাওয়া গেছে। এই ঘটনায় বাংলাদেশেও উদ্বেগ কাজ করছে। দেশটির রাজধানীতে অনেক বাংলাদেশি শ্রমিকরা কাজ করেন।

লেবাননের বাংলাদেশি দূতাবাস সূত্র জানিয়েছে, বৈরুতে বাংলাদেশি শ্রমিকরাও কাজ করেন। তবে এই বিস্ফোরণে এখন পর্যন্ত কোনও বাংলাদেশির হতাহতের খবর পাওয়া যায়নি। অবশ্য হতাহতদের পরিচয় এখনও পুরোপুরি শনাক্ত করতে পারেনি লেবানন সরকার।

দূতাবাস সূত্র বলছে, এ ঘটনায় কোনও বাংলাদেশি আহত বা ক্ষতিগ্রস্থ হয়েছেন কিনা তা খোঁজ নেওয়া হয়েছে। যে কোনও প্রয়োজনে দূতাবাসের হটলাইন নাম্বারেও (+961 70 635 278) যোগাযোগ করা যাবে জানিয়েছে তারা।

ভয়াবহ এ বিস্ফোরণে বৈরুত বন্দরের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে বলে দেশটির সংবাদ মাধ্যমে প্রচার হয়েছে। শহরের বিভিন্ন জায়গায় ভাঙা কাঁচের টুকরো পড়ে থাকতে দেখা গেছে। তাৎক্ষণিকভাবে বিস্ফোরণের কারণ জানা যায়নি।

যদিও দেশটির রাষ্ট্রীয় বার্তা সংস্থা এনএনএ’র খবরে বলা হয়েছে, বন্দরের কাছে একটি আতশবাজির গুদামে বিস্ফোরণে ঘটনার সূত্রপাত হয়ে থাকতে পারে।

ঢাকা/হাসান/ফাহিম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়