ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

বৈরুতে বিস্ফোরণে মৃত্যু বেড়ে ১৩৭

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:১৬, ৬ আগস্ট ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
বৈরুতে বিস্ফোরণে মৃত্যু বেড়ে ১৩৭

লেবাননের রাজধানী বৈরুতে মঙ্গলবারের (৪ আগস্ট) বিস্ফোরণের ঘটনায় মৃত্যুর সংখ্যা আরও বাড়লো। দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় নতুন করে আরও দুজনের মারা যাওয়ার খবর দিয়েছে। এনিয়ে মৃত্যুর সংখ্যা বেড়ে ১৩৭ জন। অন্তত পাঁচ হাজার মানুষ আহত হয়েছেন বলে জানায় তারা।

বিস্ফোরণে শহরের প্রায় অর্ধেক ধ্বংসস্তুপে পরিণত হয়েছে। গৃহহীন হয়ে পড়েছেন তিন লাখের মতো মানুষ। তাদের নিজ ঘরে ঠাঁই দিতে সোশ্যাল মিডিয়ায় পোস্ট দিয়েছে বেশ কয়েকজন। তুরস্ক ও ফ্রান্স তাদের উদ্ধারকারী দল ও সহায়তা পাঠিয়েছে। জানা গেছে, ফরাসি প্রেসিডেন্ট এমানুয়েল ম্যাক্রন লেবাননে যাচ্ছেন এবং সরাসরি তিনি বিস্ফোরণের কেন্দ্রস্থল বৈরুত বন্দরে যাবেন।

এদিকে বিস্ফোরণের ঘটনায় এখনও বহু মানুষ নিখোঁজ রয়েছে। বিশেষ করে ওই সময় যারা অফিসে কাজ করছিলেন। রেড ক্রসের স্বেচ্ছাসেবীদের আশঙ্কা মৃতের সংখ্যা আরও বাড়তে পারে। লেবানিজ রেড ক্রস, সেনাবাহিনীর সদস্য ও স্বেচ্ছাসেবীরা এখনও ধ্বংসস্তুপের নিচে নিখোঁজদের উদ্ধারে কাজ করছেন।

ভাইয়ের খোঁজ না মেলায় ক্ষুব্ধ ফাতিমা চিৎকার করে বলছিলেন, ‘আমি এখানে অপেক্ষা করছি, এখান থেকে নড়ছি না। আমার ভাই বন্দরে কাজ করতো এবং বিস্ফোরণের পর থেকে আমরা তার কোনও খোঁজ পাচ্ছি না।’

ঢাকা/ফাহিম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়