ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

অবতরণের আগে কয়েকবার আকাশে চক্কর দিয়েছিল বিমানটি

নিউজ ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০২:৪৩, ৮ আগস্ট ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
অবতরণের আগে কয়েকবার আকাশে চক্কর দিয়েছিল বিমানটি

শুক্রবার (৭ আগস্ট) রাতে ভারতের কেরালার কোঝিকোড়ে ঘটা বিমান দুর্ঘটনায় ২০ জন নিহত হয়েছে। আহত হয়েছে ১৪০ জন। তাদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহতদের মধ্যে গুরুতর ১২৩ জন। তাদের মধ্যে কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক।

হিন্দুস্তান টাইমসের দেওয়া তথ্য অনুযায়ী শুক্রবার স্থানীয় সময় রাত ৭টা ৪০ মিনিটে অবতরণের আগে বেশ কয়েকবার আকাশে চক্কর দিয়েছিল বিমানটি। এ সময় প্রচুর বৃষ্টি হচ্ছিল। রানওয়েতে নামার পরও বিমানটির গতি ছিল প্রচুর। সে কারণে রানওয়ের শেষ প্রান্ত দিয়ে এক সময় ছিটকে গিয়ে ৩৫ ফুট নিচু খাদে পড়ে যায় এবং সেখানে থাকা দেয়ালের সঙ্গে সজোরে ধাক্কা খেয়ে বিমানটি দ্বিখণ্ডিত হয়ে যায়।

১০ জন শিশুসহ বিমানটিতে ১৯১ জন যাত্রী ছিলেন। পাশাপাশি ছিলেন ২ জন পাইলট এবং ৪ জন কেবিন ক্রু। সৌভাগ্যক্রমে বিমানটিতে আগুণ ধরেনি। তেমন কিছু হলে হতাহতের সংখ্যা আরো বেড়ে যেত।

ইতোমধ্যে উদ্ধারকাজ শেষ হয়েছে।

ঘটনার পর পরই স্বরাষ্ট্রমন্ত্রী অমিত সাহ হাসপাতালে যান এবং দুর্যোগকালিন বাহিনীকে বিমানবন্দরে গিয়ে উদ্ধার কাজে অংশ নেওয়ার নির্দেশ দেন। এই ঘটনায় শোক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। শোক প্রকাশ করেছেন কেরালার মুখ্যমন্ত্রী পিনারায়ী বিজয়ানও।

ঢাকা/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়