ঢাকা     শনিবার   ২৬ সেপ্টেম্বর ২০২০ ||  আশ্বিন ১১ ১৪২৭ ||  ০৮ সফর ১৪৪২

ভারতে একদিনে সংক্রমণ ৬৪ হাজার ছাড়িয়েছে

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:১৯, ৯ আগস্ট ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
ভারতে একদিনে সংক্রমণ ৬৪ হাজার ছাড়িয়েছে

করোনাভাইরাসের উর্বর ভূমিতে যেন পরিণত হয়েছে ভারত। টানা তৃতীয় দিন ৬০ হাজারের বেশি কোভিড রোগী শনাক্ত হলো দেশটিতে। শুধু তাই নয়, একদিনে ৬৪ হাজারের বেশি আক্রান্তের নতুন রেকর্ড হয়েছে সেখানে।

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয় রোববার (৯ আগস্ট) সকালে বুলেটিনে জানান, গত ২৪ ঘণ্টায় আরও ৬৪ হাজার ৩৯৯ জনের করোনা পজিটিভ হয়েছে। তাতে মোট আক্রান্তের সংখ্যা ২১ লাখ পেরিয়ে গেছে। এখন পর্যন্ত ১৪ লাখ ৮০ হাজারের বেশি মানুষ সুস্থ হয়েছেন।

ভারতে সুস্থতার হার আগের দিনের (৬৮.৩২) চেয়ে বেড়ে ৬৮.৭৮ শতাংশে পৌঁছেছে। শনাক্তের হারও কমেছে- ৮.৯৫ শতাংশ, শনিবার যা ছিল ১০.২৮ শতাংশ।

একদিনে আক্রান্তের হিসাবে টানা পাঁচ দিন যুক্তরাষ্ট্র ও ব্রাজিলকে পেছনে ফেলেছে ভারত। বিশ্বে আক্রান্তের সংখ্যায় এই দুটি দেশের পেছনেই তাদের অবস্থান।

শনিবার (৮ আগস্ট) সকাল থেকে রোববার পর্যন্ত আরও ৮৬১ জনের মৃত্যু হয়েছে, করোনায় মোট প্রাণহানি ৪৩ হাজার ৩৭৯ জনের। আর দেশে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে ২১ লাখ ৫ হাজার ১১ জন, সক্রিয় রোগী ৬ লাখ ২৮ হাজার ৭৪৭ জন।

ভারতে সবচেয়ে খারাপ পরিস্থিতি মহারাষ্ট্র রাজ্যে। শনিবার আক্রান্তের সংখ্যা ৫ লাখ ছাড়িয়েছে, সক্রিয় রোগী ১ লাখ ৪৭ হাজার ৩৫৫ জন। গত ২৪ ঘণ্টায় একদিনে সর্বোচ্চ কোভিড রোগী শনাক্ত হওয়া শীর্ষ পাঁচ রাজ্যে মহারাষ্ট্রের (১২৮২২) সঙ্গে আছে অন্ধ্র প্রদেশ (১০০৮০), কর্নাটক (৭১৭৮), তামিলনাড়ু (৫৮৮৩) ও উত্তর প্রদেশ (৪৬৬০)। 

২৪ ঘণ্টায় মৃত্যুতে শীর্ষ পাঁচ রাজ্য হলো মহারাষ্ট্র (২৭৫), তামিলনাড়ু (১১৮), অন্ধ্র প্রদেশ (৯৭), কর্নাটক (৯৩) ও পশ্চিমবঙ্গ (৫১)।

ঢাকা/ফাহিম

সর্বশেষ

পাঠকপ্রিয়