ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

২ কোটি ছাড়ালো করোনা আক্রান্তের সংখ্যা

নিউজ ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০২:৫১, ১১ আগস্ট ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
২ কোটি ছাড়ালো করোনা আক্রান্তের সংখ্যা

মহামারি করোনাভাইরাসে বিশ্বব্যাপী আক্রান্তের সংখ্যা ২ কোটি ছাড়িয়েছে। ওয়ার্ল্ডওমিটার্সের দেওয়া তথ্য অনুযায়ী এ পর্যন্ত ২ কোটি ১ লাখ ৪৪ হাজার ৮৮৪ জন করোনায় আক্রান্ত হয়েছে।

আক্রান্তের সংখ্যা সবচেয়ে বেশি মার্কিন যুক্তরাষ্ট্রে। বিশ্বের সবচেয়ে ক্ষমতাধর দেশটিতে আক্রান্তের সংখ্যা ৫২ লাখ ১৮ হাজার ৫৮৪ জন। দ্বিতীয় সর্বোচ্চ ৩০ লাখ ৩৯ হাজার ৩৪৯ জন আক্রান্ত হয়েছে ব্রাজিলে। আক্রান্তের সংখ্যায় তৃতীয় স্থানে আছে ভারত। বিশ্বের সর্ববৃহৎ গণতান্ত্রিক দেশটিতে এ পর্যন্ত আক্রান্ত হয়েছে ২২ লাখ ৬৬ হাজার ৯৫৪ জন। 

রাশিয়ায় আক্রান্তের সংখ্যা ৮ লাখ ৯২ হাজার ৬৫৪ জন। দক্ষিণ আফ্রিকায় ৫ লাখ ৫৯ হাজার ৮৫৯ জন। ৫ লাখের নিচে আক্রান্ত হয়েছে মেক্সিকো (৪,৮০,২৭৮) ও পেরুতে (৪,৭৮,০২৪)। চার লাখের নিচে আক্রান্তে সংখ্যা রয়েছে কলম্বিয়া (৩,৮৭,৪৮১), চিলি (৩,৭৫,০৪৪), স্পেন (৩,৬১,৪৪২), ইরান (৩,২৮,৮৪৪) ও যুক্তরাজ্যে (৩১১৬৪১)।

দুই লক্ষাধিক আক্রান্ত হয়েছে সাতটি দেশে। সেই তালিকায় বাংলাদেশও রয়েছে। অন্যান্য দেশগুলো হল সৌদি আরব, পাকিস্তান, ইতালি, আর্জেন্টিনা, তুরস্ক ও জার্মানি।

মৃতের সংখ্যা সবচেয়ে বেশি মার্কিন যুক্তরাষ্ট্র ও ব্রাজিলে। যুক্তরাষ্ট্রে এ পর্যন্ত মারা গেছে ১ লাখ ৬৫ হাজার ৮২৯ জন। আর ব্রাজিলে মারা গেছে ১ লাখ ১ হাজার ২৬৯ জন।

কবে থামবে এই সংক্রমণের সুনামি? কবে থামবে মৃত্যুর মিছিল? গোটা বিশ্ব জুড়ে এ যেন এক বিরাট প্রশ্নচিহ্ন।

ঢাকা/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়