ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

সিউলে ফের বিধিনিষেধ আরোপ দ. কোরিয়ার

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:১৯, ১৫ আগস্ট ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
সিউলে ফের বিধিনিষেধ আরোপ দ. কোরিয়ার

পাঁচ মাসে সর্বাধিক সংক্রমণের পর শনিবার (১৫ আগস্ট) থেকে ফের সামাজিক দূরত্ব মেনে চলার নির্দেশনা জারি করেছে দক্ষিণ কোরিয়া। এই দিনে ১৬৬ জন নতুন কোভিড রোগী শনাক্ত হয়েছে, যাদের মধ্যে ১৫৫ জনই স্থানীয়ভাবে সংক্রমিত।

দক্ষিণ কোরিয়ার প্রধানমন্ত্রী চুং সি-কিউন টেলিভিশনে দেওয়া বার্তায় বলেছেন, ‘সিউল ও (প্রতিবেশী) জিওনগি প্রদেশে করোনাভাইরাসের বিস্তার খুব আশঙ্কাজনক, এক দিনে প্রায় দ্বিগুণ হয়েছে আক্রান্তের সংখ্যা। রাজধানী ও এর আশেপাশে ভাইরাসের বিস্তার আর বাড়তে না দেওয়াকে অগ্রাধিকার দিচ্ছি আমরা।’

করোনার বিস্তার রোধে দ্বিতীয় মাত্রার সামাজিক দূরত্ব আরোপ করা হয়েছে সিউল ও জিওনগিতে। তাতে করে ইনডোরে জনসমাবেশ ৫০ জনে সীমাবদ্ধ থাকবে এবং আউটডোরে একশ মানুষ সমবেত হওয়ার অনুমতি পাবে। ক্রীড়া ইভেন্টে থাকতে পারবে না কোনও দর্শক।

গত জুলাই থেকে করোনার বিধিনিষেধ শিথিলের পর দক্ষিণ কোরিয়ার নাগরিকরা বাড়ির বাইরে স্বাচ্ছন্দ্যে ঘোরাফেরা করেছে। বিশেষ করে চার্চে তাদের আনাগোনা ছিল বেশি, কিছু ক্রীড়া ইভেন্টেও দেখা গেছে দর্শকদের। গত শুক্রবারও (১৪ আগস্ট) বৃহত্তর সিউলে ১৩৯ জনের করোনা ধরা পড়ে। নতুন করে সংক্রমণে দেশটিতে আক্রান্তের সংখ্যা ১৫ হাজার ছাড়িয়েছে, মৃত্যু তিন শতাধিক।
 

ঢাকা/ফাহিম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়