RisingBD Online Bangla News Portal

ঢাকা     বৃহস্পতিবার   ২৯ অক্টোবর ২০২০ ||  কার্তিক ১৪ ১৪২৭ ||  ১১ রবিউল আউয়াল ১৪৪২

মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে চারটি অঙ্গরাজ্যে ভোট চলছে

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০১:৩৫, ১৯ সেপ্টেম্বর ২০২০   আপডেট: ১২:৫৪, ১৯ সেপ্টেম্বর ২০২০
মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে চারটি অঙ্গরাজ্যে ভোট চলছে

নভেম্বরের প্রেসিডেন্ট নির্বাচনের জন্য মিনেসোটা, ভার্জিনিয়া, সাউথ ডাকোটা ও উইয়োমিংয়ের ভোটাররা ব্যালট বাক্সে তাদের ভোট দিতে শুরু করেছেন। শুক্রবার (১৮ সেপ্টেম্বর) থেকে এই চারটি অঙ্গরাজ্যে আগেভাগে শুরু হয়েছে ভোটিং। এক প্রতিবেদনে এই তথ্য দিয়েছে আন্তর্জাতিক সংবাদমাধ্যম আল জাজিরা।

২ নভেম্বর পর্যন্ত ভার্জিনিয়ার ভোটাররা সশরীরে ব্যালট জমা দিতে পারবেন। চাইলে মেইলেও ব্যালট পাঠাতে পারবেন ২৩ অক্টোবর পর্যন্ত। মিনেসোটা, সাউথ ডাকোটা ও উইয়োমিংয়ের যারা অনুপস্থিত ব্যালটের অনুরোধ করেছেন, তারা নির্বাচনের দিনের আগের দিন পর্যন্ত সরসারি কিংবা মেইলে তাদের ব্যালট জমা দিতে পারবেন।

এই ভোট কার্যক্রম দেখতে মিনেসোটায় যাওয়ার কথা প্রেসিডেন্ট ট্রাম্প ও ডেমোক্রেটিক দলীয় প্রার্থী জো বাইডেনের। বেমিদজি শহরের বিমানবন্দরে শুক্রবার সন্ধ্যায় শোভাযাত্রায় যোগ দেওয়ার কথা ট্রাম্পের। ডুলুথের ইউনিয়ন ট্রেনিং সেন্টারে যাবেন বাইডেন।

এদিন সকালের দিকে টুইটারে প্রকাশিত ছবিতে ভোটকেন্দ্রের বাইরে লম্বা লাইন দেখা গেছে। ৩ নভেম্বরের নির্বাচনের ছয় সপ্তাহ আগেই তাদের ব্যালট জমা দেওয়ার অপেক্ষায় রিচমন্ড ভবনের বাইরে ডজনখানেক ভোটার অপেক্ষা করছিলেন।

আগামী সপ্তাহে নিউ জার্সি, মিশিগান, ভারমন্ট ও ইলিনয়সে শুরু হবে আগেভাগে ভোটিং। আরও ২৯ অঙ্গরাজ্য এবং ডিস্ট্রিক্ট অব কলাম্বিয়ার ভোট শুরু হবে অক্টোবর থেকে।

করোনাভাইরাস মহামারি নিয়ে উদ্বেগের কারণে আইনপ্রণেতা ও অন্যদের দাবির প্রেক্ষিতে সশরীরে ভোট দেওয়ার জন্য আগেভাগে এই কার্যক্রম শুরু হয়েছে।

ঢাকা/ফাহিম

সর্বশেষ

পাঠকপ্রিয়