RisingBD Online Bangla News Portal

ঢাকা     বুধবার   ২১ অক্টোবর ২০২০ ||  কার্তিক ৬ ১৪২৭ ||  ০৪ রবিউল আউয়াল ১৪৪২

রাজনীতিতে ফিরতে পারেন নওয়াজ শরিফ

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:২৭, ১৯ সেপ্টেম্বর ২০২০   আপডেট: ২১:২৮, ১৯ সেপ্টেম্বর ২০২০
রাজনীতিতে ফিরতে পারেন নওয়াজ শরিফ

পাকিস্তানের ক্ষমতাচ্যুত প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ রাজনীতিতে ফিরতে পারেন। প্রধানমন্ত্রী ইমরান খানের বিরুদ্ধে আন্দোলনে নামতে পাকিস্তানের বিরোধী দলগুলোর ভার্চুয়াল সম্মেলনে যোগ দিতে নওয়াজকে আমন্ত্রণ জানিয়েছেন পাকিস্তান পিপলস পার্টির (পিপিপি) চেয়ারম্যান বিলওয়াল ভুট্টো জারদারি। শনিবার পাকিস্তানি সংবাদমাধ্যম এক্সপ্রেস ট্রিবিউন এ তথ্য জানিয়েছে।

দুর্নীতির মামলায় ২০১৭ সালে দণ্ডিত হন তিনবারের প্রধানমন্ত্রী ও পাকিস্তান মুসলিম লিগের (এন) প্রধান নওয়াজ। আদালতের নির্দেশে পদত্যাগ করতে বাধ্য হন তিনি। কারাগারে অসুস্থ হয়ে পড়ার পর আদালত তাকে বিদেশে চিকিৎসার অনুমতি দেয়। গত বছরের নভেম্বর থেকে লন্ডনে অবস্থান করছেন নওয়াজ।

শুক্রবার পিপিপির চেয়ারম্যান বিলওয়াল ভুট্টো সর্বদলীয় সম্মেলনে নওয়াজকে ভার্চুয়ালি যোগ দেওয়ার জন্য টেলিফোনে অনুরোধ জানিয়েছেন।

নওয়াজ বৈঠকে যোগ দেবেন কিনা সে ব্যাপারে তার দলের পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে নিশ্চিত করা হয়নি। তবে নওয়াজ কন্যা মরিয়ম বৈঠকে যোগ দিচ্ছেন বলে নিশ্চিত হওয়া গেছে।

পাকিস্তানের আরেকটি সংবাদমাধ্যম ডন অনলাইন অবশ্য জানিয়েছে, বিরোধী দলগুলোর এই ভার্চুয়াল বৈঠকে যোগ দেবেন নওয়াজ শরিফ।  এই পদক্ষেপের খবর পেয়েই নওয়াজের বিরুদ্ধে অজামিনযোগ্য গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছে ইসলামাবাদ হাইকোর্ট।

পাকিস্তানের পররাষ্ট্র দপ্তর জানিয়েছে, লন্ডনে পাকিস্তান হাই কমিশনে গ্রেপ্তারি পরোয়ানা পাঠানো হয়েছে।

ঢাকা/শাহেদ

সর্বশেষ

পাঠকপ্রিয়