ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

প্যারিসের ছুরি হামলার ঘটনায় আটক ৭

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:১৭, ২৬ সেপ্টেম্বর ২০২০   আপডেট: ১৩:২১, ২৬ সেপ্টেম্বর ২০২০
প্যারিসের ছুরি হামলার ঘটনায় আটক ৭

ফ্রান্সের রাজধানী প্যারিসে রম্য ম্যাগাজিন শার্লি হেবদোর পুরোনো অফিসের বাইরে ছুরি হামলার ঘটনায় ৭জনকে আটক করা হয়েছে। সংশ্লিষ্ট কর্তৃপক্ষের বরাত দিয়ে এই তথ্য জানিয়েছে বিবিসি।

এই হামলার প্রধান সন্দেহভাজন ১৮ বছর বয়সি একজন পাকিস্তানি বংশোদ্ভুত ব্যক্তি। ঘটনাস্থলের কাছ থেকে তাকে আটক করা হয়েছে। এ বিষয়ে জিজ্ঞাসাবাদের জন্য তার সঙ্গে আরো ছয়জনকে থানা হাজতে রাখা হয়েছে।

শুক্রবারের (২৫ সেপ্টেম্বর) এই হামলায় দুজন গুরুতর আহত হন। তাদের পরিচয় গোপন রাখা হয়েছে। তবে তাদের একজন নারী, অন্যজন পুরুষ।

২০১৫ সালে শার্লি হেবদোর এই কার্যালয়ে সন্ত্রাসী হামলার ঘটনা ঘটেছিল। ওই হামলায় ১২ জন নিহত হয়। হামলার ঘটনায় দায়ের করা মামলার শুনানি চলতি মাসে প্যারিসে শুরু হয়েছে।  

শুক্রবারের ঘটনাকে সন্ত্রাসী হামলা হিসেবে ধারণা করা হচ্ছে। দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী জুরাল্ড দারমানিন বলেন, ‘এটি পরিষ্কারভাবে একটি ইসলামিক জঙ্গি গোষ্ঠীর কাজ।’

২০১৫ সালের ওই ঘটনার পর চার্লি হেবদোর অফিসটি খালি করে দেওয়া হয়। বর্তমানে এটি একটি টেলিভিশন প্রোডাকশন কোম্পানির কার্যালয় হিসেবে ব্যবহৃত হচ্ছে। শুক্রবারের ঘটনায় যারা আহত হয়েছেন তারা এই প্রোডাকশন কোম্পানির কর্মী বলে জানা গেছে।

ঢাকা/মারুফ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়