Risingbd Online Bangla News Portal

ঢাকা     বৃহস্পতিবার   ০৬ মে ২০২১ ||  বৈশাখ ২৩ ১৪২৮ ||  ২৩ রমজান ১৪৪২

ধারণার চেয়ে দ্রুতগতিতে ফ্রান্সে করোনার দ্বিতীয় ঢেউ আঘাত হানছে

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:২৩, ২৭ সেপ্টেম্বর ২০২০   আপডেট: ২০:৩৭, ২৭ সেপ্টেম্বর ২০২০
ধারণার চেয়ে দ্রুতগতিতে ফ্রান্সে করোনার দ্বিতীয় ঢেউ আঘাত হানছে

পূর্বধারণার চেয়ে দ্রুতগতিতে ফ্রান্সে করোনার দ্বিতীয় ঢেউ আঘাত হানতে যাচ্ছে। দেশটির ন্যাশনাল কাউন্সিল অব ডক্টর্সের প্রধান প্যাাট্রিক বাউয়েট এই সতর্কবার্তা দিয়েছেন।

সাপ্তাহিক জার্নাল ডু ডিমাঞ্চিকে দেওয়া সাক্ষাৎকারে রোববার তিনি এই সতর্কবার্তা দিয়েছেন।

বাউয়েট জানান, চলতি সপ্তাহে স্বাস্থ্যমন্ত্রী অলিভার ভেরান সতর্কবার্তা দিয়েছিলেন। তবে সে অনুপাতে খুব বেশি অগ্রগতি হয়নি। সংক্রমণ প্রতিরোধে দ্রুত কার্যকর পদক্ষেপ নেওয়া না হলে কয়েক মাসব্যাপী করোনা মহামারির কবলে পড়তে হবে, যার ব্যাপক প্রভাব পড়বে পুরো স্বাস্থ্যব্যবস্থায়।

তিনি বলেন, ‘তিনি (স্বাস্থ্যমন্ত্রী) বলেননি যে, তিন বা চার সপ্তাহের মধ্যে কোনো কিছু পরিবর্তিত না হলে ফ্রান্স তার অঞ্চলজুড়ে ব্যাপক প্রাদুর্ভাবের মুখোমুখি হবে, যেটি বসন্ত ও শীতের কয়েক মাসজুড়ে থাকবে।’

ন্যাশনাল কাউন্সিল অব ডক্টর্সের প্রধান জানান, পরিস্থিতি মোকাবিলায় অতিরিক্ত চিকিৎসাকর্মী পাওয়া যাবে না এবং যে চাহিদার সৃষ্টি হবে তা ফ্রান্সের স্বাস্থ্যখাত মেটাতে পারবে না।

শনিবার ফ্রান্সে নতুন করে ১৪ হাজার ৪১২ জনের করোনা শনাক্ত হয়েছে। এই সংখ্যা অবশ্য গত বৃহস্পতি ও শুক্রবারের তুলনায় কিছুটা কম। ওই দুদিন গড় আক্রান্তের সংখ্যা ছিল ১৬ হাজার। তবে গত সাত দিনে চার হাজার ১০২ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে এবং এদের মধ্যে ৭৬৩ জনকে ইনটেনসিভ কেয়ার ইউনিটে চিকিৎসা দেওয়া হয়েছে।

ঢাকা/শাহেদ

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়