RisingBD Online Bangla News Portal

ঢাকা     বৃহস্পতিবার   ২৯ অক্টোবর ২০২০ ||  কার্তিক ১৪ ১৪২৭ ||  ১১ রবিউল আউয়াল ১৪৪২

চীনে রাসায়নিক প্ল্যান্ট বিস্ফোরণে নিহত ৫

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০০:০৯, ২৯ সেপ্টেম্বর ২০২০   আপডেট: ১০:২৬, ২ অক্টোবর ২০২০
চীনে রাসায়নিক প্ল্যান্ট বিস্ফোরণে নিহত ৫

চীনের মধ্যাঞ্চলীয় প্রদেশ হুবেইয়ের একটি রাসায়নিক প্ল্যান্ট বিস্ফোরণে অন্তত পাঁচজন নিহত হয়েছেন। দেশটির রাষ্ট্রীয় বার্তা সংস্থা সিজিটিএন এক প্রতিবেদনে এই তথ্য নিশ্চিত করেছে। এছাড়া আরও একজন আহত হওয়ার খবর দিয়েছে তারা।

চীনের বার্তা সংস্থাটির তথ্য মতে, সোমবার (২৮ সেপ্টেম্বর) বেলা সোয়া দুইটার দিকে হুবেইয়ের রাজধানী উহানের পশ্চিমের শহর তিয়ানমেনের ইউয়েকো শিল্প পার্কের ভেতরের একটি প্ল্যান্টে এই ঘটনা ঘটে।

আরেক প্রতিবেদনে স্থানীয় সংবাদমাধ্যম সাউথ মর্নিং চায়না পোস্ট হুবেইয়ের ইমার্জেন্সি ম্যানেজমেন্ট ডিপার্টমেন্ট এক বিজ্ঞপ্তির বরাতে জানায়, বিস্ফোরণের পর তল্লাশি ও উদ্ধার কার্যক্রম অব্যাহত রয়েছে। আহত ব্যক্তিকে নেওয়া হয়েছে হাসপাতালে।

জানা গেছে, এই প্ল্যান্টটি তিয়ানমেন চুতিয়ান ফাইন রাসায়নিক কোম্পানির মালিকানাধীন। ওষুধ উৎপাদনের কাজে ব্যবহৃত রাসায়নিক তৈরি করা হয় সেখানে। প্ল্যান্টের সরঞ্জাম পরীক্ষার সময় বিস্ফোরণ হয়।

স্থানীয় সংবাদমাধ্যমগুলো প্রত্যক্ষদর্শীদের পাঠানো ভিডিও প্রকাশ করেছে। সেখানে দেখা গেছে, বিস্ফোরিত প্ল্যান্ট থেকে হলুদ ধোঁয়া বের হচ্ছে এবং ভবন থেকে স্ট্রেচারে করে এক আহত ব্যক্তিকে নিয়ে যাচ্ছেন উদ্ধারকর্মীরা। ফুটেজে পুলিশের গাড়ি, অ্যাম্বুলেন্স ও দমকলকর্মীদের ব্যাপক উপস্থিতি দেখা গেছে।

বেইজিং নিউজকে এক প্রত্যক্ষদর্শী বলেছেন, প্ল্যান্ট থেকে হলুদ ধোঁয়া বের হওয়ায় ধারণা করা হচ্ছে নাইট্রিক অ্যাসিড লিক হওয়ার কারণে বিস্ফোরণ ঘটেছে।

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়