ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

কাঁদলেন কিম জং উন

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:২৯, ১৩ অক্টোবর ২০২০  
কাঁদলেন কিম জং উন

কোনো নাটক বা সিনেমার দৃশ্যে নয়, বরং দলের নেতাকর্মী ও সেনা সদস্যদের সামনে কেঁদেছেন উত্তর কোরিয়ার শীর্ষ নেতা কিম জং উন। জীবনমানের উন্নতি করতে না পারায় অশ্রুসিক্ত চোখে জনগণের কাছে ক্ষমা চেয়েছেন তিনি। সেই সঙ্গে সেনাদের আত্মত্যাগের জন্য তাদের ধন্যবাদ জানিয়েছেন।

শনিবার ক্ষমতাসীন ওয়ার্কার্স পার্টির ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত সামরিক মহড়ায় দেওয়া ভাষণের এক পর্যায়ে উন আবেগাপ্লুত হয়ে পড়েন। কান্না সামাল দিতে তাকে কিছুক্ষণের জন্য চুপ থাকতেও দেখা গেছে।

উত্তর কোরিয়ার এক জন ব্যক্তিও করোনায় আক্রান্ত না হওয়ায় ভাষণে কৃতজ্ঞতা প্রকাশ করেন উন। মহামারি ঠেকাতে নেওয়া ব্যবস্থার প্রভাব, আন্তর্জাতিক নিষেধাজ্ঞা এবং বেশ কয়েকটি ঘূর্ণিঝড়ের কারণে সরকার জনগণের অবস্থার উন্নতিতে যেসব প্রতিশ্রুতি দিয়েছিল, সেগুলো পূরণ করতে না পারার দায় স্বীকার করে নেন তিনি।

উত্তর কোরিয়ার শীর্ষ নেতা বলেন, ‘জনগণ যে কঠিন জীবনযাপন করছে সেখান থেকে তাদেরকে বের করে আনতে আমার আন্তরিকতা ও চেষ্টা যথেষ্ট ছিল না। আমাদের জনগণ সবসময় আমাকে বিশ্বাস করেছে এবং আমার ওপর পূর্ণ আস্থা রেখেছে এবং আমার যে পছন্দ ও ইচ্ছা ছিল সবসময় তাকে সমর্থন দিয়েছে।’

ঢাকা/শাহেদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়