RisingBD Online Bangla News Portal

ঢাকা     শনিবার   ২৮ নভেম্বর ২০২০ ||  অগ্রাহায়ণ ১৪ ১৪২৭ ||  ১০ রবিউস সানি ১৪৪২

ক্যামেরুনে স্কুলে বন্দুকধারীদের হামলা, ৮ শিশু নিহত

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:৫৬, ২৫ অক্টোবর ২০২০   আপডেট: ১৩:৪৮, ২৫ অক্টোবর ২০২০
ক্যামেরুনে স্কুলে বন্দুকধারীদের হামলা, ৮ শিশু নিহত

শনিবার (২৪ অক্টোবর) ক্যামেরুনের দক্ষিণ-পশ্চিম অঞ্চলের কুম্বা শহরের একটি স্কুলে বন্দুকধারীদের হামলায় ৮ শিশু নিহত হয়েছে। আহত হয়েছে অনেকে। বিষয়টি জানিয়েছে জাতিসংঘ। খবর আল জাজিরার।

আক্রমণকারীরা সাধারণ মানুষের পোশক পরে, মোটরসাইকেল নিয়ে কুম্বা শহরের মাদার ফ্রান্সিকা ইন্টারন্যাশনাল বাইল্যাঙ্গুয়াল একাডেমিতে প্রবেশ করে। এরপর তারা একটি শ্রেণিকক্ষে যায় এবং বন্দুক ও বড় বড় ছুরি নিয়ে শিশুদের ওপর আক্রমণ করে।

এতে ওই স্কুলের ৮ শিশু ঘটনাস্থলেই নিহত হয়। আহত হয় ১২ জন। তাদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। হামলার সময় বেশ কিছু শিশু আতঙ্কে কয়েক তলার ওপর থেকে জানালা দিয়ে লাফিয়েও পরেছে। স্থানীয় এক সাংবাদিকের ধারণ করা ভিডিওতে দেখা গেছে অবিভাবক ও বয়স্করা শিশুদের নিয়ে আতঙ্কিত হয়ে স্কুল থেকে দৌড়ে পালাচ্ছেন। তাদের দিগদ্বিগিক ছোটাছুটি, হাহাকার ও আত্মচিৎকারে আকাশ-বাতাস ভারী হয়ে উঠে।

তবে কারা এই হামলা চালিয়েছে সেটা এখনো নিশ্চিত হওয়ায় যায়নি। এই হামলাকে নৃসংশ ও ন্যাক্কারজনক বলে উল্লেখ করেছে জাতিসংঘ। ধারনা করা হচ্ছে সরকারবিরোধী সন্ত্রাসী বাহিনী এই হামলা চালিয়ে থাকতে পারে।

করোনায় লম্বা সময় বন্ধ থাকার পর সস্প্রতি খুলেছে ওই স্কুলটি। শিশুরা লকডাউনের বন্দিদশা থেকে বেরিয়ে স্কুলে ভালো সময় কাটাতে শুরু করেছিল। এমন সময় নৃসংশ এই হামলা শিশুদের ওপর ভয়াবহ খারাপ প্রভাব ফেলবে বলেই ধারনা করা হচ্ছে।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়