RisingBD Online Bangla News Portal

ঢাকা     শনিবার   ২৮ নভেম্বর ২০২০ ||  অগ্রাহায়ণ ১৪ ১৪২৭ ||  ১১ রবিউস সানি ১৪৪২

ফ্রান্সে এবার খ্রিস্টান ধর্মযাজকের ওপর বন্দুকধারীর হামলা

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০২:২১, ১ নভেম্বর ২০২০  
ফ্রান্সে এবার খ্রিস্টান ধর্মযাজকের ওপর বন্দুকধারীর হামলা

ফ্রান্সে এবার অর্থডক্স ধর্মযাজকের ওপর বন্দুকধারী হামলা করেছে। স্থানীয় সময় শনিবার লিঁওতে ওই ধর্মযাজকের ওপর হামলা করা হয়। দুই-দুইবার তাকে গুলি করা হয়। এতে গুরুতর আহত হন তিনি। আশঙ্কাজনক অবস্থায় তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। খবর আল জাজিরা ও গার্ডিয়ানের।

শনিবার স্থানীয় সময় বিকেল ৪টার দিকে ওই ধর্মযাজক প্রার্থনা শেষে চার্চ বন্ধ করছিলেন। এমন সময় তার ওপর গুলি চালায় হামলাকারী। দুই-দুইবার তাকে গুলি করে। এরপর পালিয়ে যায়। এই ঘটনার পরপরই পুরো এলাকা ঘিরে ফেলে পুলিশ। যদিও পরবর্তীতে সন্ধ্যা ৭টার দিকে হামলাকারীকে গ্রেফতার করতে সক্ষম হয় তারা।

পুলিশ জানিয়েছে হামলাকারী ভূমধ্যসাগরীর অঞ্চলের একটি দেশের। উচ্চতা ৬ ফুট ২ ইঞ্চি। তিনি কালো রেইনকোট ও কালো ক্যাপ পরা ছিলেন। তার রেইনকোটের মধ্যেই শটগানটি লুকিয়ে এনেছিলেন। অবশ্য এই হামলার কারণও জানা যায়নি এখনো।

স্থানীয়রা ও পুলিশ জানিয়েছে ওই ধর্মযাজক গ্রিসের নাগরিক। গ্রিস দূতাবাস জানিয়েছে তার নাম নিকোলাস কাকাভেলাকিস।

মহানবী হযতম মুহাম্মাদ (স:) এর ব্যঙ্গচিত্র প্রদর্শনের পর মাত্র ১২ দিনের ব্যবধানে ফ্রান্সে তিন-তিনটি হামলার ঘটনা ঘটলো। গেল ১৮ অক্টোবর শ্রেণিকক্ষে মহানবীর ব্যঙ্গচিত্র প্রদর্শনের অভিযোগে এক স্কুল শিক্ষককে গলাকেটে হত্যা করা হয়। এরপর গির্জায় হামলা করে তিনজনকে হত্যা করা হয়। এর দুদিনের মাথায় অর্থডক্স ধর্মযাজকের ওপর হামলার ঘটনা ঘটলো।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়