ঢাকা     মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৩ ১৪৩১

কাশ্মিরে হিজবুল মুজাহিদিনের প্রধান নিহত

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৫৭, ১ নভেম্বর ২০২০  
কাশ্মিরে হিজবুল মুজাহিদিনের প্রধান নিহত

ভারত অধিকৃত কাশ্মিরে নিরাপত্তা বাহিনীর সঙ্গে বন্দুকযুদ্ধে বিচ্ছন্নতাবাদী সংগঠন হিজবুল মুজাহিদিনের প্রধান সাইফুল্লাহ নিহত হয়েছেন। রোববার দক্ষিণ কাশ্মিরের রাংরেত এলাকায় এ ঘটনা ঘটেছে। ঘটনাস্থল থেকে আরও একজনকে জীবিত অবস্থায় আটক করা হয়েছে।

গত মে মাসে হিজবুল মুজাহিদিনের শীর্ষ কমান্ডার রিয়াজ নাইকু নিহত হওয়ার পর সংগঠনের দায়িত্ব গ্রহণ করেছিলেন সাইফুল্লাহ। নিরাপত্তা বাহিনীর ওপর বেশ কয়েকটি হামলায় জড়িত সাইফুল্লাহ  পুলিশের ‘মোস্ট ওয়ান্টেড’ তালিকায় ছিলেন।  এ কারণে তার নিহত হওয়াকে জঙ্গিবাদের বিরুদ্ধে বড় ধরনের সাফল্য বলে অভিহিত করেছে পুলিশ।

জম্মু ও কাশ্মির পুলিশের আইজি বিজয় কুমার জানান,  শ্রীনগরের রাংরেত এলাকায় একজন জঙ্গি লুকিয়ে রয়েছে বলে তাদের কাছে খবর আসে। রোববার সকালে সেখানে প্রথমে যৌথ অভিযান চালায় পুলিশ ও সিআরপিএফ। পরে তাতে যোগ দেন ভারতীয় সেনা সদস্যরা। তল্লাশির সময় হঠাৎ জঙ্গিদের সঙ্গে গুলি বিনিময় শুরু হয় নিরাপত্তারক্ষীদের। বেশ কিছুক্ষণ লড়াই চলার পর ঘটনাস্থল থেকে এক জঙ্গির মৃতদেহ উদ্ধার হয় এবং আরেকজনকে জীবিত অবস্থায় আটক করা হয়। পরে জানা যায়, নিহত জঙ্গি হিজবুল মুজাহিদিনের প্রধান সাইফুল্লাহ। 
 

ঢাকা/শাহেদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়