Risingbd Online Bangla News Portal

ঢাকা     বুধবার   ২৮ জুলাই ২০২১ ||  শ্রাবণ ১৩ ১৪২৮ ||  ১৬ জিলহজ ১৪৪২

পেনসিলভানিয়ার ভোটের ফল ঘোষণায় বিলম্ব হবে

নিউ ইয়র্ক প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:১৬, ৪ নভেম্বর ২০২০   আপডেট: ১২:৫৫, ৪ নভেম্বর ২০২০
পেনসিলভানিয়ার ভোটের ফল ঘোষণায় বিলম্ব হবে

মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে সুইং স্টেট হিসেবে ইতিমধ্যে পরিচিতি পাওয়া পেনসিলভানিয়ার ভোটের ফল আনুষ্ঠানিকভাবে ঘোষণা করতে দেরি হতে পারে।

রাজ্যে এ সংক্রান্ত একটি বিজ্ঞাপন প্রচার করছেন গভর্নর টম উলফ। বিজ্ঞাপনটি চলতি সপ্তাহের শেষ দিন পর্যন্ত প্রচার করা হবে।

মার্কিন গণমাধ্যম দ্য হিল-এর এক প্রতিবেদনে বলা হয়েছে, রাজ্য গভর্নর টম উলফ বলেছেন, রাজ্যের সব ভোট নিখুঁতভাবে গণনা করতে একটু বেশি সময় লেগে যাবে। এ কারণে ফল আসতেও দেরি হতে পারে।

প্রতিবেদনে বলা হয়েছে, রাজ্যে নিরপেক্ষ ভোটারদের সংগঠন দ্য ভোটার প্রজেক্টের অর্থায়নে বিজ্ঞাপনটি প্রচার করা হচ্ছে। এই সংগঠনের নেতৃত্বে ডাকযোগে ভোট দেওয়া ভোটাররাও আছেন। এর উদ্দেশ্য হলো—এই করোনা মহামারিতেও সব ভোট নিখুঁতভাবে গণনা করা।

বিজ্ঞাপনে গভর্নর টম উলফ বলেছেন, ‘করোনাভাইরাস মহামারির এই সময়টা অনেক কঠিন। ইতিমধ্যে যুক্তরাষ্ট্রজুড়ে প্রায় ১০ কোটি ভোটার ডাকযোগে ও সশরীরে আগাম ভোট দিয়েছেন।

তাই এসব ভোট গণনা করা সময় সাপেক্ষ ব্যাপার। আমাদের নির্বাচন অফিসের কর্মকর্তারা আপনাদের প্রতিবেশী, পরিবারের সদস্য ও বন্ধুসহ প্রত্যেকের ভোট গণনা করার জন্য কঠোর পরিশ্রম করে যাচ্ছেন। তাই ফল ঘোষণা করতে নির্ধারিত সময়ের চেয়ে একটু বেশি দিন লেগে যেতে পারে।

প্রতিবেদনে বলা হয়, সম্প্রতি ভোটের দিনের পরে রাজ্যগুলোতে ভোট গণনার বিরোধিতা করে বক্তব্য দিয়েছিলেন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। ডাকযোগে দেওয়া ভোট পোস্টাল সার্ভিসের মাধ্যমে কর্তৃপক্ষের কাছে পৌঁছাতে দেরি হলে ভোটের পরেও পেনসিলভানিয়াসহ বেশ কয়েকটি রাজ্যকে ওই ভোট গণনার অনুমতি দেওয়া হয়েছে।

১ নভেম্বর প্রেসিডেন্ট ট্রাম্প বলেছিলেন, ভোটের পর রাজ্যগুলোকে আরও দীর্ঘ সময় ধরে ভোট গণনার অনুমতি দিলে তা ভয়াবহ হবে। এই আধুনিক প্রযুক্তির যুগে ভোটের রাতে যদি আমরা ফল জানতে না পারি, তাহলে আমার মনে হয় পরিস্থিতি ভয়াবহ হবে।

এর আগে সিএনএন-এর এক প্রতিবেদনে বলা হয়েছিল, ২০টি ইলেকটোরাল কলেজ ভোটের রাজ্য পেনসিলভানিয়ায় ডাকযোগে দেওয়া ভোটের ব্যালট অবশ্যই ৬ নভেম্বরের মধ্যে কর্তৃপক্ষের কাছে পৌঁছাতে হবে।

৩ নভেম্বরের সাধারণ ভোট গ্রহণ শেষ হবে আজ স্থানীয় সময় রাত আটটায়। এই রাজ্যে ৬ নভেম্বরের মধ্যে সব ভোট গণনা শেষে ফল ঘোষণা করার কথা।

ছাবেদ সাথী/নাসিম

ঘটনাপ্রবাহ

সর্বশেষ

পাঠকপ্রিয়