Risingbd Online Bangla News Portal

ঢাকা     শনিবার   ২৪ জুলাই ২০২১ ||  শ্রাবণ ৯ ১৪২৮ ||  ১২ জিলহজ ১৪৪২

জয়ে ব্যাপক আশাবাদী ট্রাম্পের প্রচারণা শিবির

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:৪১, ৪ নভেম্বর ২০২০   আপডেট: ০৯:৩৬, ৫ নভেম্বর ২০২০
জয়ে ব্যাপক আশাবাদী ট্রাম্পের প্রচারণা শিবির

প্রেসিডেন্ট নির্বাচনে বিজয়ের ব্যাপারে অত্যন্ত আশাবাদী ডোনাল্ড ট্রাম্পের প্রচারণা শিবির। বুধবার সংবাদ সম্মেলনে দাবি করা হয়েছে, ‘ব্যাটেলগ্রাউন্ড’ রাজ্যগুলোতে প্রেসিডেন্ট ট্রাম্প ‘অত্যন্ত অত্যন্ত ভালো অবস্থানে’ রয়েছেন।

মার্কিন সংবাদমাধ্যম সিএনএন জানিয়েছে, আলাস্কা, অ্যারিজোনা, জর্জিয়া, মিশিগান, মেইনি, নেভাদা, নর্থ ক্যারোলিনা, পেনসিলভানিয়া ও উইসকনসিনে কে বিজয়ী হবে সে বিষয়ে এখনও পূর্বানুমান করা যাচ্ছে না। অথচ এসব রাজ্যের ফলাফলই ঠিক করে দেবে- কে হবেন প্রেসিডেন্ট।

ট্রাম্পের প্রচারণা শিবির দাবি করেছে, ডাকে আসা ভোট এখনও সব গণনা হয়নি। এগুলোই ট্রাম্পকে জেতাবে। 

মজার ব্যাপার হচ্ছে, মঙ্গলবার রাতে ট্রাম্প দাবি করেছিলেন, ডাকে আসা ভোটের মাধ্যমে ডেমোক্রেটরা কারচুপি করবে। এই ভোট গণনা বন্ধ করা উচিত। প্রয়োজনে তিনি এর জন্য সুপ্রিম কোর্টে যাবেন।

ট্রাম্পের প্রচারণা শিবির আরও দাবি করেছে, তারা স্বল্প ব্যবধানে অ্যারিজোনা ও পেনসিলভানিয়াতে জয় পাবে।

প্রচারণা শিবিরের ম্যানেজার বিল স্টিপিয়েন বলেছেন, ‘আমাদের আত্মবিশ্বাস আমাদের সম্বল। আমাদের গণিতের ওপর আমাদের আস্থা রয়েছে। আমরা এই প্রতিযোগিতার কিছু বিষয় গণিতের সূত্রের দৃষ্টিকোন থেকে দেখছি। 

প্রেসিডেন্ট হিসেবে বিজয়ের জন্য ২৭০টি ইলেকটোরাল ভোট প্রয়োজন। মার্কিন সংবাদমাধ্যমগুলোর দেওয়া সর্বশেষ তথ্য অনুযায়ী, ডেমোক্রেট প্রার্থী জো বাইডেন পেয়েছেন ২২৪টি ভোট, আর রিপাবলিকান প্রার্থী ট্রাম্প পেয়েছেন ২১৩টি ভোট।

ঢাকা/শাহেদ

ঘটনাপ্রবাহ

সর্বশেষ

পাঠকপ্রিয়