Risingbd Online Bangla News Portal

ঢাকা     সোমবার   ১৮ অক্টোবর ২০২১ ||  কার্তিক ২ ১৪২৮ ||  ০৯ রবিউল আউয়াল ১৪৪৩

সবাইকে শান্ত থাকতে বললেন বাইডেন

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৪:৩১, ৬ নভেম্বর ২০২০   আপডেট: ০৭:৫৭, ৬ নভেম্বর ২০২০
সবাইকে শান্ত থাকতে বললেন বাইডেন

মার্কিন প্রেসিডেন্ট নির্বাচন নিয়ে ক্রমেই উত্তাল হয়ে উঠছে যুক্তরাষ্ট্র। নির্বাচনে ভোট গ্রহণের তিনদিনের মাথায়ও এখনো জানা যায়নি কে হচ্ছেন পরবর্তী প্রেসিডেন্ট।

যদিও প্রেসিডেন্ট হওয়ার দৌড়ে বেশ খানিকটা এগিয়ে আছেন জো বাইডেন। কিন্তু কয়েকটি রাজ্যের ভোট গননা নিয়ে চলছে বিতর্ক। তাতে রাস্তায় নেমে এসেছে ডেমোক্রেটিক ও রিপাবলিকান দলের সমর্থকরা। বিভিন্ন স্থানে তারা বিক্ষোভও করছে। ট্রাম্পের প্রচারণা শিবির থেকে মামলা করা হচ্ছে। মামলা চালানোর জন্য সমর্থকদের কাছ থেকে লাখ লাখ ডলারের তহবিল সংগ্রহ করা হচ্ছে।

এমন সময় বৃহস্পতিবার (যুক্তরাষ্ট্রের স্থানীয় সময়) বিকেলে এক ভাষণ দেন ডেমোক্রেটিক দলের প্রার্থী জো বাইডেন। তার ভাষণে তিনি সবাইকে শান্ত থাকতে বলেন। ধৈর্য্য ধরতে বলেন। পাশাপাশি নিজেদের জয়ের ব্যাপারে আশাবাদ ব্যক্ত করেন।

বাইডেন বলেন, ‘বর্তমানে আমরা যে অবস্থানে আছি তাতে আমি ও সিনেটররা বেশ ভালো বোধ করছি। আমাদের কোনো সন্দেহ নেই যে সম্পূর্ণ ভোট গননা শেষেও আমরা এগিয়ে থাকবো। আমি এবং কমলা হ্যারিসই বিজয়ী হবো। সুতরাং আমি সকলকে বলবো শান্ত থাকতে। দলমত নির্বিশেষে সকলকে শান্ত থাকার আহব্বান জানাচ্ছি। ভোট গননার কাজ চলছে। নিশ্চয়ই গননা শেষ হবে এবং আমরা জানি যে দ্রুতই শেষ হবে। প্রত্যেকটা ভোট গননা করা হবে। সুতরাং শান্ত থাকা ও ধৈর্য্য ধরার জন্য আপনাদেরকে ধন্যবাদ।’

আল জাজিরার প্রতিবেদন অনুযায়ী জো বাইডেন এ পর্যন্ত পেয়েছেন ২৬৪ ইলেকটোরাল ভোট। আর বর্তমান প্রেসিডেন্ট ডোনাল্ট ট্রাম্প পেয়েছেন ২১৩ ইলেকটোরাল ভোট। নির্বাচিত হতে মাত্র ৬ ভোট প্রয়োজন বাইডেনের।

ঢাকা/আমিনুল

সর্বশেষ

পাঠকপ্রিয়