ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

জেদ্দায় অমুসলিমদের কবরস্থানে বিস্ফোরণ

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:২৭, ১১ নভেম্বর ২০২০   আপডেট: ১৮:৪০, ১১ নভেম্বর ২০২০
জেদ্দায় অমুসলিমদের কবরস্থানে বিস্ফোরণ

সৌদি আরবের বন্দর নগরী জেদ্দায় বিস্ফোরণে অন্তত চার জন আহত হয়েছে। বুধবার একটি কবরস্থানে প্রথম বিশ্বযুদ্ধে নিহতদের স্মরণ অনুষ্ঠানে এ বিস্ফোরণের ঘটনা ঘটে।

ফরাসি পররাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, ইউরোপীয় কূটনীতিকদের আয়োজিত অনুষ্ঠানে বেশ কয়েকটি দেশের প্রতিনিধি উপস্থিত ছিলেন।

এক বিবৃতিতে মন্ত্রণালয় বলেছে, ‘জেদ্দার একটি অমুসলিম কবরস্থানে প্রথম বিশ্বযুদ্ধে নিহতদের বার্ষিক স্মরণ অনুষ্ঠানে ফ্রান্সেরসহ বেশ কয়েকটি কনস্যুলেট অংশ নেয়, যাদের লক্ষ্য করে আজ সকালে আইডি (উন্নত বিস্ফোরক ডিভাইস) হামলা চালানো হয়। এই ঘটনায় বেশ কয়েক জন আহত হয়েছে। ফ্রান্স এই কাপুরুষোচিত ও অসমর্থনীয় হামলার তীব্র নিন্দা জানায়।’

নাম প্রকাশে অনিচ্ছুক এক গ্রিস কর্মকর্তা বলেছেন, ‘জেদ্দার অমুসলিম কবরস্থানে বিস্ফোরণের মতো ঘটনা ঘটেছে। চার জন স্বল্পমাত্রায় আহত হয়েছে। এদের মধ্যে এক গ্রিক রয়েছে।’

এমন সময় এই হামলার ঘটনা ঘটলো যখন মহানবীর ব্যঙ্গচিত্র প্রদর্শন অব্যাহত রাখার ঘোষণা দিয়েছেন ফরাসি প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রন। এ ঘটনায় মুসলিম দেশগুলোতে বিক্ষোভ আন্দোলন অব্যাহত আছে। গত মাসে জেদ্দায় ফরাসি কনস্যুলেটে এক নিরাপত্তা রক্ষীর ওপর ছুরি নিয়ে হামলা চালিয়েছিল এক সৌদি নাগরিক। একই দিন ফ্রান্সের দক্ষিণের শহর নিসের একটি গির্জায় ছুরি হামলায় নিহত হয় তিন জন।

ঢাকা/শাহেদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়