ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

করোনার বিস্তার রোধে যুক্তরাষ্ট্রের ২ রাজ্যে কঠোর পদক্ষেপ

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:০৩, ১৪ নভেম্বর ২০২০   আপডেট: ১৮:০৪, ১৪ নভেম্বর ২০২০
করোনার বিস্তার রোধে যুক্তরাষ্ট্রের ২ রাজ্যে কঠোর পদক্ষেপ

করোনার বিস্তার রোধে কড়া পদক্ষেপ নেওয়ার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্রের ওরিগন ও নিউ মেক্সিকো কর্তৃপক্ষ। কর্তৃপক্ষ গুরুত্বপূর্ণ নয় এমন অধিকাংশ ব্যবসা প্রতিষ্ঠান বন্ধের নির্দেশ দিয়েছে। একইসঙ্গে সামাজিক যোগাযোগ সীমিত করতে বাসিন্দাদের প্রতি আহ্বান জানিয়েছে।

ওরিগনের গভর্নর কেট ব্রাউন ১৮ নভেম্বর থেকে ২ ডিসেম্বর পর্যন্ত রেস্তোরাঁ ব্যবসা সীমিতকরণ, জিমনেশিয়াম ও বিনোদন কেন্দ্রগুলো বন্ধ রাখার নির্দেশ দিয়েছেন। 

বাসিন্দাদের প্রতি তিনি বলেছেন, ‘আমি আপনাদের আহ্বান জানাচ্ছি না, আমি আপনাদেরকে সামাজিক অনুষ্ঠান, আপনার বাড়িতে পার্টি এবং ছয় জন বা এর কম সংখ্যক লোক তথা একটি বাড়ির সঙ্গে সামাজিক যোগাযোগ বজায় রাখতে বলছি, 

নিউ মেক্সিকোর গভর্নর লুজান গ্রিশাম দুই সপ্তাহের জন্য গুরুত্বপূর্ণ নয় এমন অধিকাংশ ব্যবসা প্রতিষ্ঠান, বন্ধের নির্দেশ দিয়েছেন। এর মধ্যে রয়েছে মুদি দোকান, খামার, শিশুকেন্দ্র, ব্যাংক, কারখানা ও স্বাস্থ্যসেবা কেন্দ্র।

প্রসঙ্গত যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় ১ লাখ ৮১ হাজার  জন করোনায় আক্রান্ত হয়েছেন। শীত মৌসুম পুরোপুরি আসার আগেই দেশটিতে করোনায় আক্রান্তের সংখ্যা হু হু করে বাড়ছে। বিশেষজ্ঞরা সতর্ক করে দিয়ে বলেছেন, করোনা সংক্রমণের ক্ষেত্রে শীত মৌসুম যুক্তরাষ্ট্রের জন্য বিপর্যয়কর হতে পারে।
 

ঢাকা/শাহেদ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়