Risingbd Online Bangla News Portal

ঢাকা     শনিবার   ২৪ জুলাই ২০২১ ||  শ্রাবণ ৯ ১৪২৮ ||  ১২ জিলহজ ১৪৪২

বুনো সংবাদ সম্মেলন

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৩৯, ২০ নভেম্বর ২০২০   আপডেট: ২০:৪৯, ২০ নভেম্বর ২০২০
বুনো সংবাদ সম্মেলন

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ব্যক্তিগত আইনজীবী রুডি গিউলিয়ানির সংবাদ সম্মেলনগুলো হয় বাগাড়ম্বরপূর্ণ ও মারমুখী ধরনের। বৃহস্পতিবার ট্রাম্পের নির্বাচনী প্রচার আইনি দলের সংবাদ সম্মেলনেও তিনি ছিল একই রকম। ট্রাম্পের মতোই রুডি ও তার দলের সদস্যরা নির্বাচনী কারচুপি ও ষড়যন্ত্র তত্ত্ব নিয়ে হৈ চৈ করেছেন। তবে তার দাবির পক্ষে তিনি কোনো প্রমাণ হাজির করতে পারেননি।

ট্রাম্পের নির্বাচনী প্রচারের আইনি উপদেষ্টা জিনা ইলিয়াস বলেছেন, তারা মাত্র সূচনা বক্তব্য দিয়েছেন।  সামনে আরও আসছে। নিজেদের টিমকে ‘এলিট স্ট্রাইকিং বাহিনী’ বলে দাবি করেছন জিনা। 

এর চেয়ে এক কাঠি এগিয়ে বলেছেন অ্যাটর্নি সিডনি পাওয়েল। তার দাবি, মার্কিন নির্বাচনে হস্তক্ষেপ করেছে কমিউনিস্ট ভেনেজুয়েলা এবং  বিনিয়োগকারী, বিনিয়োগ গবেষক, অর্থনীতিবিদ, জনহিতৈষী জর্জ সরোস।

রুডি গিউলিয়ানি বলেছেন, ‘রিপাবলিকানরা যে কারণে মিশিগানের ওয়েইনি কাউন্টির ভোটের ফলকে প্রত্যয়ন করে নাই তার একটি হচ্ছে, অতিরিক্ত ভোটের সংখ্যা অনেক বেশি। আমি যার বর্ণনা করছি সেটি অনেক বড় জালিয়াতি।’

তিনি দাবি করেন, পেনসিলভানিয়াতে ছয় লাখের বেশি ব্যালট পরিদর্শন করা হয়নি, যেগুলো বাতিল বলে বিবেচিত হতো।’

একই সঙ্গে তিনি ডাকযোগে ভোটকে জালিয়াতিতে পরিপূর্ণ বলেও দাবি করেন। তবে সিএনএন জানিয়েছে, রুডির কোনো দাবিই সত্য বলে প্রমাণিত হয়নি। এমনকি রুডি নিজেও এর পক্ষে কোনো প্রমাণ দেখাতে পারেননি। 

ঢাকা/শাহেদ

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়