ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

যুক্তরাষ্ট্রে করোনা আক্রান্তের সংখ্যা ১ কোটি ২০ লাখ ছাড়ালো

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৪:৫৫, ২২ নভেম্বর ২০২০  
যুক্তরাষ্ট্রে করোনা আক্রান্তের সংখ্যা ১ কোটি ২০ লাখ ছাড়ালো

মার্কিন যুক্তরাষ্ট্রে মহামারি করোনভাইরাসে আক্রান্তের সংখ্যা ১ কোটি ২০ লাখ ছাড়িয়েছে। জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের দেওয়া তথ্য অনুযায়ী স্থানীয় সময় শনিবার আক্রান্তের সংখ্যা ১ কোটি ২০ লাখ পেরিয়ে যায়। খবর রয়টার্স ও আনাদোলু এজেন্সির।

শনিবার পর্যন্ত যুক্তরাষ্ট্রে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১ কোটি ২০ লাখ ১০ হাজার। মারা গেছে ২ লাখ ৫৫ হাজার জন। সম্প্রতি যুক্তরাষ্ট্রের বিভিন্ন রাজ্যে আবার বাড়তে শুরু করেছে সংক্রমণ। সংক্রমণ রুখতে ২০টি রাজ্যে বিধি-নিষেধ আরোপ করা হয়েছে। গেল ছয়দিনে যুক্তরাষ্ট্রে আক্রান্ত হয়েছে প্রায় ১০ লাখ মানুষ। 

তার ওপর ‘থ্যাঙ্কসগিফিং ডে’ উপলক্ষ্যে যুক্তরাষ্ট্রের বিভিন্ন রাজ্যে মানুষ ছুটছে বিভিন্ন গন্তব্যে। লক্ষ লক্ষ মানুষ এই দিবসটি পালন করতে বিধি-নিষেধ উপেক্ষা করে ছুটছে। যুক্তরাষ্ট্রের বিভিন্ন বিমানবন্দরের দেওয়া তথ্য অনুযায়ী শুক্রবার দিনই ১০ লক্ষ মানুষ বিভিন্ন গন্তব্যে গিয়েছে। যা সামনের দিনগুলোতে করোনার সংক্রমণকে উসকে দিতে পারে বলেই মনে করছেন বিশেষজ্ঞরা। 

চলতি বছরের জানুয়ারির ২০ তারিখ যুক্তরাষ্ট্রের ওয়াশিংটনে প্রথম করোনা রোগী সনাক্ত হয়। আর গেল বছরের ডিসেম্বর মাসে চীনের উহানে প্রথম এই করোনা সনাক্ত হয়। এরপর থেকে এ পর্যন্ত বিশ্বব্যাপী ৬ কোটির বেশি মানুষ এই ভাইরাসে আক্রান্ত হয়েছে। মারা গেছে ১৩ লক্ষাধিক মানুষ।

ঢাকা/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়