RisingBD Online Bangla News Portal

ঢাকা     বুধবার   ২০ জানুয়ারি ২০২১ ||  মাঘ ৬ ১৪২৭ ||  ০৫ জমাদিউস সানি ১৪৪২

বিশ্বে করোনায় আক্রান্তের সংখ্যা ৬ কোটি ছাড়িয়ে

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৪৩, ২৫ নভেম্বর ২০২০   আপডেট: ০১:২১, ২৬ নভেম্বর ২০২০
বিশ্বে করোনায় আক্রান্তের সংখ্যা ৬ কোটি ছাড়িয়ে

বিশ্বে করোনায় আক্রান্ত মানুষের সংখ্যা ছয় কোটি ছাড়িয়েছে। বুধবার করোনা সংক্রমণ নিয়ে তথ্য প্রকাশকারী ওয়েবসাইট ওয়ার্ল্ড মিটারের দেওয়া তথ্য অনুযায়ী, বিশ্বে এখন আক্রান্তের মোট সংখ্যা ছয় কোটি এক লাখ ৮৭ হাজার ৩৪৭ জন।

একই সময় করোনায় মোট মৃতের  সংখ্যা ১৪ লাখ ১৬ হাজার ৮৪০ জন। এছাড়া সুস্থ হয়েছেন চার কোটি ১৬ লাখ ৪৪ হাজার ৭৮৮ জন।

আক্রান্তের তালিকায় এখনও শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে করোনায় আক্রান্তের মোট সংখ্যা এখন পর্যন্ত এক কোটি ২৯ লাখ ৫৬ হাজার ৭৮৩। আর মারা গেছে দুই লাখ ৬৫ হাজার ৯৫৬ জন। গত আগস্ট থেকে দেশটিতে সংক্রমণের হার নতুন করে ঊর্ধ্বমুখী হওয়া শুরু করেছে। ২০ নভেম্বর দেশটিতে দুই লাখ চার হাজার ১৬৩ জনের করোনা শনাক্ত হয়। গত ফেব্রুয়ারিতে যুক্তরাষ্ট্রে করোনা সংক্রমণ শুরুর পর এক দিনে আক্রান্তের সর্বোচ্চ রেকর্ড এটি।

সংক্রমণের তালিকায় দ্বিতীয় অবস্থানে আছে ভারত। দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা ৯২ লাখ ২২ হাজার ২১৬ জন। আর মারা গেছে এক লাখ ৩৪ হাজার ৭৪৩ জন। অক্টোবরের শেষ সময় থেকে দেশটিতে দৈনিক সংক্রমণ ৫০ হাজারের নিচে নেমে এসেছে। পাশাপাশি এখানে মৃতের সংখ্যাও কমেছে।

অবশ্য ইউরোপের দেশগুলোতে সম্প্রতি সংক্রমণের হার বাড়তে শুরু করেছে। এই অঞ্চলের দেশগুলোর মধ্যে রাশিয়া, পোল্যান্ড ও ইউক্রেনের দৈনিক সংক্রমণ গড় ১০ হাজারের বেশি। এশিয়ায় সংক্রমণ এখনও বেশি ইন্দোনেশিয়ায়। এরপরই আছে জর্জিয়া ও পাকিস্তান। উত্তর আমেরিকায় যুক্তরাষ্ট্রের পর মেক্সিকোতে সংক্রমণ হার সবচেয়ে বেশি। দেশটিতে দৈনিক সংক্রমণ ১০ হাজার ছাড়িয়েছে।
 

ঢাকা/শাহেদ

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়