ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

১০০ দিনে ১০ কোটি টিকার প্রতিশ্রুতি বাইডেনের

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৫৪, ৯ ডিসেম্বর ২০২০   আপডেট: ১৫:৫৬, ৯ ডিসেম্বর ২০২০
১০০ দিনে ১০ কোটি টিকার প্রতিশ্রুতি বাইডেনের

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে বিজয়ী জো বাইডেন দায়িত্ব নেওয়ার প্রথম ১০০ দিনের মধ্যে অন্তত ১০ কোটি নাগরিককে কোভিড-১৯ টিকা দেওয়ার লক্ষ্যমাত্রা নির্ধারণ করেছেন। মঙ্গলবার এক সংবাদ সম্মেলনে তিনি এ ঘোষণা দিয়েছেন।

বাইডেন জানিয়েছেন, তার দায়িত্ব গ্রহণের পর প্রথম কয়েক মাসেই করোনাভাইরাস প্রাদুর্ভাবের সমাপ্তি ঘটবে না। তবে ওই সময়ের মধ্যেই কোভিড-১৯ এর গতিমুখ বদলে দেওয়া যেতে পারে।

বাইডেন অবশ্য টিকা বিতরণ কৌশল সম্পর্কে সংবাদ সম্মেলনে বেশি কিছু জানাননি।

২০ জানুয়ারি প্রেসিডেন্টের দায়িত্ব নেওয়ার পর যারা তার স্বাস্থ্য বিভাগের দায়িত্ব পালন করবেন তাদের পরিচয় করিয়ে দিতে গিয়ে বাইডেন মার্কিন নাগরিকদের ‘১০০ দিন মাস্ক পরারও’ অনুরোধ জানিয়েছেন।

তিনি বলেছেন, ‘আমার প্রথম ১০০ দিনে কোভিড-১৯ ভাইরাস হয়তো শেষ হবে না। আমি এর প্রতিশ্রুতি দিতে পারি না। তবে আমরা দ্রুত এই বিশৃঙ্খলায় পড়বো না। আমরা এর থেকে দ্রুত বেরও হতে পারব না।’

কংগ্রেসে রিপাবলিকান ও ডেমোক্রেট সদস্যরা করোনাভাইরাস মোকাবিলার পদক্ষেপ ও অর্থায়ন নিয়ে একমত না হতে পারলে সব ধরনের চেষ্টাই ‘শ্লথ ও থেমে’ যেতে পারে বলে সতর্ক করেছেন বাইডেন।

যুক্তরাষ্ট্রে ইতোমধ্যে করোনায় আক্রান্তের সংখ্যা দেড় কোটি ছাড়িয়েছে। দেশটিতে মারা গেছে দুই লাখ ৮৫ হাজার আক্রান্ত ব্যক্তি।

ঢাকা/শাহেদ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়