Risingbd Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ২৭ জুলাই ২০২১ ||  শ্রাবণ ১২ ১৪২৮ ||  ১৪ জিলহজ ১৪৪২

যুক্তরাজ্যে লকডাউনের আশঙ্কা

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:২৫, ২৫ ডিসেম্বর ২০২০   আপডেট: ১২:২৯, ২৫ ডিসেম্বর ২০২০
যুক্তরাজ্যে লকডাউনের আশঙ্কা

করোনার সংক্রমণ বাড়ার পরিপ্রেক্ষিতে আবারও দেশব্যাপী লকডাউন হতে পারে বলে ইঙ্গিত দিয়েছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন। শুক্রবার দ্য গার্ডিয়ান অনলাইন এ তথ্য জানিয়েছে।

বৃহস্পতিবার যুক্তরাজ্যের স্বাস্থ্য বিভাগ জানিয়েছে, ২৪ ঘণ্টায় ৫৭৪ জন করোনা আক্রান্তের মৃত্যু হয়েছে। এতে দেশটিতে ভাইরাসে মোট মৃতের সংখ্যা ৬৯ হাজার ৬২৫ জন। অবশ্য পরিসংখ্যান সংস্থাগুলো জানিয়েছে, মৃতের সংখ্যা ৮৬ হাজার ছাড়িয়েছে। বৃহস্পতিবার নতুন করে আক্রান্ত হয়েছে ৩৯ হাজার ৩৬ জন। এতে মোট আক্রান্তের সংখ্যা ২১ লাখ ৮৮ হাজার ছাড়িয়েছে।

গত সপ্তাহে যুক্তরাজ্যে করোনার নতুন একটি রূপ শনাক্ত হয়। নতুন এই রূপটি ৭০ শতাংশ বেশি সংক্রামক বলে বিশেষজ্ঞরা জানিয়েছেন।

ডাউনিং স্ট্রিটে সংবাদ সম্মেলনে জনসন বলেছেন, করোনার নতুন রূপটির কারণে ইংল্যান্ড ‘নতুন করে উল্লেখযোগ্য চাপের মুখে।’ পরিস্থিতি মোকাবিলায় অঞ্চলভিত্তিক নিষেধাজ্ঞা, শনাক্ত পরীক্ষা জোরদার করা হবে। এমনকি দেশব্যাপী লকডাউনের সম্ভাবনাও রয়েছে।

এ ব্যাপারে জানতে চাইলে তিনি বলেছেন, ‘নিশ্চিতভাবেই আমরা নতুন করে অনেক বেশি মাত্রার চাপ মোকাবিলা করছি, বিশেষ করে নতুন রূপটির বেলায়, যেটি দ্রুত ছড়িয়ে পড়ছে। বিগত দিনগুলোতে কী  ঘোষণা করা হয়েছে তা হয়তো আপনারা দেখে থাকবেন এবং সেসব বিষয়ে অনেক বেশি দুঃখিত। আমি মনে করি জানুয়ারিতে পরিস্থিতির নিয়ন্ত্রণ হারানোর আগেই আমাদের এই ভাইরাসকে এখনই কবজা করতে হবে।’
 

ঢাকা/শাহেদ

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়