ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

নববর্ষ উদযাপন বন্ধে দিল্লিতে নৈশকালীন কারফিউ

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:০৪, ৩১ ডিসেম্বর ২০২০   আপডেট: ১১:১৪, ৩১ ডিসেম্বর ২০২০
নববর্ষ উদযাপন বন্ধে দিল্লিতে নৈশকালীন কারফিউ

বর্ষবরণের আয়োজন বন্ধে এবার ভারতের রাজধানী দিল্লিতে নৈশকালীন কারফিউ জারি করা হয়েছে। বৃহস্পতিবার রাত ১১টা থেকে জারি থাকবে এই কারফিউ। এই কারফিউ চলার সময় প্রকাশ্য স্থানে একসঙ্গে পাঁচজনের বেশি জমায়েত হতে পারবেন না। 

সম্প্রতি যুক্তরাজ্যে খোঁজ পাওয়া করোনাভাইরাসের নতুন স্ট্রেন ভারতে ২০ জনের দেহে শনাক্ত হয়েছে। অত্যন্ত দ্রুতগতিতে ছড়িয়ে পড়তে সক্ষম এই স্ট্রেনটি। নববর্ষ উদযাপন বেশি সংখ্যক লোকের জমায়েত করোনা পরিস্থিতিকে আরও সংকটজনক পর্যায়ে নিয়ে যেতে পারে বলে জানিয়েছেন বিশেষজ্ঞরা। এ কারণেই বর্ষবরণের মধ্যে দাঁড়িয়ে অযথা জমায়েতে নিষেধাজ্ঞার পাশাপাশি রাজ্যগুলিকে নৈশকালীন কারফিউ জারির পরামর্শ দিয়েছে কেন্দ্রীয় সরকার। 

দিল্লির বিপর্যয় মোকাবিলা কর্তৃপক্ষ এক বিবৃতিতে জানিয়েছে, দিল্লিতে বৃহস্পতিবার রাত ১১টা থেকে শুক্রবার সকাল ৬টা এবং শুক্রবার রাত ১১টা থেকে শনিবার সকাল ৬টা পর্যন্ত কারফিউ জারি থাকবে। কারফিউ চলার সময়  প্রকাশ্য স্থানে এক সঙ্গে পাঁচজনের বেশি জমায়েত করতে পারবেন না। বর্ষবরণের জন্য সব ধরনের অনুষ্ঠানও বাতিল করা হয়েছে।

ভারতীয় স্বাস্থ্য দপ্তর জানিয়েছে, করোনার নতুন স্ট্রেনে আক্রান্ত ২০ ব্যক্তির সংস্পর্শে আসা সবাইকে খুঁজে বের করে নমুনা পরীক্ষার কাজ চালানো হবে। সে জন্য দেশের ১০টি ল্যাব করোনা পজিটিভ নমুনার জিনোম সিকোয়েন্স মিলিয়ে দেখছে। নতুন স্ট্রেন কী ভাবে সংক্রমণ ঘটাচ্ছে সেই বিষয়টি জানতে কাজ করছেন গবেষকরা। 

ঢাকা/শাহেদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়