Risingbd Online Bangla News Portal

ঢাকা     শনিবার   ২৪ জুলাই ২০২১ ||  শ্রাবণ ৯ ১৪২৮ ||  ১২ জিলহজ ১৪৪২

হোয়াইট হাউজে গুরুত্বপূর্ণ পদে বাংলাদেশি বংশোদ্ভুত জাইন সিদ্দিক

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৫:৫১, ১৫ জানুয়ারি ২০২১   আপডেট: ০৮:২৮, ১৫ জানুয়ারি ২০২১
হোয়াইট হাউজে গুরুত্বপূর্ণ পদে বাংলাদেশি বংশোদ্ভুত জাইন সিদ্দিক

নবনির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেনের প্রশাসনে গুরুত্বপূর্ণ পদ পেয়েছেন বাংলাদেশি বংশোদ্ভুত মার্কিন নাগরিক জাইন সিদ্দিক। একাধিক সংবাদ মাধ্যমে প্রকাশিত প্রতিবেদন থেকে জানা যায় যুক্তরাষ্ট্রের স্থানীয় সময় বুধবার (১৩ জানুয়ারি) হোয়াইট হাউজের ডেপুটি চিফ অব স্টাফের জ্যেষ্ঠ উপদেষ্টা হিসেবে তার নাম ঘোষণা করা হয়। এর মধ্য দিয়ে তিনিই হতে যাচ্ছে প্রথম কোনো বাংলাদেশি-আমেরিকান যিনি হোয়াইট হাউজে এমন গুরুত্বপূর্ণ পদে অসীন হবেন।

অবশ্য জো বাইডেন আগেই বলেছিলেন যে তিনি তার প্রশাসন বৈচিত্রপূর্ণ করবেন। তারই অংশ হিসেবে জাইনকে যথাযথ মর্যাদা দেওয়া হলো।

জাইন সিদ্দিক বাংলাদেশি বংশোদ্ভুত হলেও বড় হয়েছেন মার্কিন যুক্তরাষ্ট্রে। পড়াশুনা করেছেন প্রিন্সটন বিশ্ববিদ্যালয় ও ইয়েল ল’ স্কুলে।

বাইডেন-হ্যারিস ট্রান্সিশনের অভ্যন্তরীণ ও অর্থনৈতিক দলের চিফ অব স্টাফ হিসেবে বর্তমানে দায়িত্ব পালন করছেন জাইন। এ ছাড়া তিনি নব নির্বাচিত ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিসের ২০২০ সালের নির্বাচন বিষয়ক বিতর্ক প্রস্তুতি দলেরও সদস্য ছিলেন।

এর আগে জাইন বেটো ও’রোরকের প্রেসিডেন্ট নির্বাচনী প্রচার দলের ডেপুটি পলিসি ডিরেক্টর ও তাঁর সিনেট নির্বাচনের প্রচার দলের সিনিয়র পলিসি অ্যাডভাইজার হিসেবে কাজ করেছেন।

এ ছাড়াও সুপ্রিম কোর্টের বিচারপতি এলেনা কাগান, ডিসি সার্কিটের ইউএস কোর্ট অব আপিলসের বিচারক ডেভিড টাটেল ও ক্যালিফোর্নিয়ার সেন্ট্রাল ডিস্ট্রিক্টের ডিস্ট্রিক্ট কোর্টের বিচারক ডিন প্রিগারসনের কার্যালয়ে আইন কর্মকর্তা হিসেবে কাজ করেছেন তিনি।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়