ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

ফিলিস্তিনের শ্রমিকদের করোনার টিকা দেবে ইসরায়েল

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:১৩, ১ মার্চ ২০২১   আপডেট: ০৮:২০, ১ মার্চ ২০২১
ফিলিস্তিনের শ্রমিকদের করোনার টিকা দেবে ইসরায়েল

ফিলিস্তিনের শ্রমিকদের করোনার টিকা দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে ইসরায়েল সরকার। রোববার (২৮ ফেব্রুয়ারি) এই পরিকল্পনার অনুমোদন দিয়েছে দেশটির সরকার। খবর রয়টার্সের।

মূলত সেসব ফিলিস্তিনের শ্রমিকরাই কেবল টিকা পাবেন যাদের ইসরায়েলি ওয়ার্ক পারমিট রয়েছে। অর্থাৎ ইসরায়েলের ভেতরে কিংবা পশ্চিম তীরে ইসরায়েলের বসতি স্থাপনের কাজের সঙ্গে যেসব ফিলিস্তিনি শ্রমিক জড়িত তাদের দেওয়া হবে এই টিকা। 

ফিলিস্তিনের শ্রমিকের সংখ্যাটা প্রায় ১৩ হাজারের মতো। তাদের মধ্যে এই মাসেই ৫ হাজার জন্য মডার্নার তৈরি করোনার টিকা পাবেন। বিষয়টি নিশ্চিত করেছে ইসরায়েলের প্রতিরক্ষা মন্ত্রণালয়।

অবশ্য ফিলিস্তিনও ইতোমধ্যে করোনার টিকা পেয়েছে। কিন্তু সেটা ইসরায়েলের তুলনায় খুবই নগন্য। সেটা দিয়ে সবাইকে টিকা দেওয়া সম্ভব নয়। অন্যদিকে পৃথিবীর মধ্যে অল্প সময়ে দেশের এক তৃতীয়াংশ জনগনকে টিকা দেওয়া দেশের তালিকায় রয়েছে ইসরায়েল।

অবশ্য ইসরায়েলের ভেতরে বিভিন্ন কল-কারখানা ও প্রতিষ্ঠানে হাজার হাজার ফিলিস্তিনের শ্রমিকরা কাজ করেন। উক্ত প্রতিষ্ঠানগুলো ইতোমধ্যে ফিলিস্তিনের শ্রমিকদের করোনার টিকা দিয়েছে নিজ উদ্যোগে। এবার ইসরায়েল রাষ্ট্রীয়ভাবে ফিলিস্তিনের শ্রমিকদের টিকাদানের উদ্যোগ নিয়েছে এবং সেটা দুই-একদিনের মধ্যেই শুরু হবে।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়