Risingbd Online Bangla News Portal

ঢাকা     রোববার   ১১ এপ্রিল ২০২১ ||  চৈত্র ২৮ ১৪২৭ ||  ২৭ শা'বান ১৪৪২

২৬ বাংলাদেশি হত্যায় জড়িত প্রধান সন্দেহভাজন গ্রেপ্তার

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৫১, ৩ মার্চ ২০২১   আপডেট: ২৩:০০, ৩ মার্চ ২০২১
২৬ বাংলাদেশি হত্যায় জড়িত প্রধান সন্দেহভাজন গ্রেপ্তার

গত বছর লিবিয়ায় ২৬ বাংলাদেশিসহ ৩০ অভিবাসন প্রত্যাশীকে হত্যার ঘটনায় জড়িত প্রধান সন্দেহভাজনকে গ্রেপ্তার করা হয়েছে। সোমবার রাজধানী ত্রিপোলি থেকে প্রায় ১০০ কিলোমিটার দক্ষিণ-পশ্চিমের শহর গরিয়ান থেকে তাকে গ্রেপ্তার করা হয় বলে কর্তৃপক্ষ জানিয়েছে।

২০২০ সালের মে মাসে ত্রিপলি থেকে ১৫০ কিলোমিটার দক্ষিণের শহর মিজদাহতে মানবপাচারকারীরা ২৬ বাংলাদেশি ও আফ্রিকার চার অভিবাসন প্রত্যাশীকে গুলি করে হত্যা করে। 

উন্নত জীবিকার সন্ধানে ইউরোপ যাওয়ার জন্য লিবিয়ায় দুর্গম পথ পাড়ি দিচ্ছিলেন বাংলাদেশিসহ ৩৮ জন। বেনগাজি থেকে মরুভূমি পাড়ি দিয়ে মানবপাচারকারীরা তাদের ত্রিপোলি নিয়ে যাচ্ছিল। মিজদাহতে ওই দলটি লিবিয়ার মিলিশিয়া বাহিনীর হাতে জিম্মি হলে পাচারকারীরা আরও অর্থ দাবি করে। এতে ক্ষুব্ধ হয়ে আফ্রিকার এক অভিবাসন প্রত্যাশী পাচারকারীদের এক জনকে হত্যা করে। এর প্রতিশোধ নিতে পাচারকারীরা এলোপাতাড়ি গুলি ছুড়ে ৩০ জনকে হত্যা করে।

লিবিয়ার জোট সরকারের স্বরাষ্ট্র মন্ত্রণালয় সোমবার জানিয়েছে, হত্যাকাণ্ডে জড়িত অন্যতম প্রধান সন্দেহভাজনকে গ্রেপ্তার করা হয়েছে। তার বয়স ২৩ বছর। তবে তার বিস্তারিত পরিচয় প্রকাশ করা হয়নি। জিজ্ঞাসাবাদে ‘সে তার অপরাধ স্বীকার করেছে’ বলে জানিয়েছে মন্ত্রণালয়।

বার্তা সংস্থা এএফপিকে স্বরাষ্ট্রমন্ত্রী ফাতহি বাশাঘা বলেছেন,‘প্রধান সন্দেহভাজনকে গ্রেপ্তার একটি বড় বিজয়।’

ঢাকা/শাহেদ

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়