ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

ব্রিটিশ রাজপ্রাসাদের বিরুদ্ধে মিথ্যাচারকে প্রশ্রয়ের অভিযোগ

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:০০, ৪ মার্চ ২০২১   আপডেট: ০৭:১৫, ৫ মার্চ ২০২১
ব্রিটিশ রাজপ্রাসাদের বিরুদ্ধে মিথ্যাচারকে প্রশ্রয়ের অভিযোগ

ব্রিটিশ রাজপ্রাসাদে মিথ্যাচারকে প্রশ্রয় দেওয়া হচ্ছে বলে অভিযোগ করেছেন প্রিন্স হ্যারির স্ত্রী ও ডাচেস অব সাসেক্স মেগান মের্কেল। এভাবে মিথ্যাচারকে প্রশ্রয় দেওয়া হলে তারা আর নীরব থাকতে পারবেন না বলেও জানিয়েছেন রাজবধূ।

হলিউড টিভি শো উপস্থাপিকা অপরাহ উইনফ্রেকে দেওয়া সাক্ষাৎকারে তিনি এ কথা বলেছেন। সাক্ষাৎকারটির ৩০ সেকেন্ডের একটি টিজার প্রকাশ করেছে সিবিএস চ্যানেল। 

রাজপ্রাসাদের বিরুদ্ধে মুখ খুললে কী পরিণতি হতে পারে সে বিষয়টি সম্পর্কে তিনি অবহিত আছেন কিনা জানতে চাইলে মেগান বলেন, ইতোমধ্যে তারা অনেক কিছু হারিয়েছেন। তাই এটি নিয়ে ভাববার কোনো কারণ নেই।

মেগানের কাছে উইনফ্রে জানতে চান ‘আপনি আজ যদি সত্য প্রকাশ করেন তবে রাজপ্রাসাদের পক্ষ থেকে কেমন প্রতিক্রিয়া জানানো হবে বলে মনে করেন?’

জবাবে মেগান বলেন, ‘আমি জানি না তারা কিভাবে প্রত্যাশা করে যে আমরা চুপ থাকব, যখন কিনা আমাদের বিরুদ্ধে মিথ্যা রটনাকে স্থায়ী রূপ দিতে রাজপরিবার ও তাদের কর্মীরা সক্রিয় ভূমিকা পালন করছে।’

মেগান আরও বলেন, ‘কোনো কিছু হারানোর ঝুঁকির কথা যদি বলেন, তাহলে বলব এরই মধ্যে অনেক কিছু হারিয়ে ফেলেছি।’ 

রাজপরিবারের তিক্ত সম্পর্কের বিষয়টি প্রকাশ্যে আসার পর গত বছর রাজকীয় দায়িত্ব এবং কর্তব্য থেকে সরে দাঁড়ান হ্যারি ও মেগান। এই দম্পতি এখন যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ায় বসবাস করেন।

সম্পতি দ্য টাইমসের প্রতিবেদনে বলা হয়, মেগান কেনসিংটন প্রাসাদে থাকার সময় ২০১৮ সালে কয়েকজন কর্মীর সঙ্গে বাজে আচরণ করেছিলেন। এক কর্মীর পাঠানো ইমেইল বার্তা উদ্ধৃত করে প্রতিবদনটি প্রকাশ করা হয়। পরে এক বিবৃতিতে বাকিংহাম প্রাসাদ জানায়, এই অভিযোগ খতিয়ে দেখা হবে।

ঢাকা/শাহেদ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়