ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

‘বাচ্চাদের বদলে আমার জীবন নিন’

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:২৬, ৯ মার্চ ২০২১  
‘বাচ্চাদের বদলে আমার জীবন নিন’

মিয়ানমারের উত্তরের শহর মিতকিয়ানার একটি সড়কে সোমবার সশস্ত্র পুলিশের সামনে হাঁটু মুড়ে বসেছিলেন এক সিস্টার। তিনি বিক্ষোভকারীদের পরিবর্তে তার জীবন নেওয়ার জন্য কাকুতি-মিনতি করছিলেন।

ক্যাথলিক নানের এই ছবিটি ইতোমধ্যে মিয়ানমারের সামাজিক যোগাযোগমাধ্যমে ব্যাপক প্রশংসা কুড়িয়েছে। বৌদ্ধ সংখ্যাগরিষ্ঠ দেশটিতে নানের সাহসের তারিফও করেছেন অনেকে।

মঙ্গলবার বার্তা সংস্থা এএফপিকে দেওয়া সাক্ষাৎকারে তিনি বলেন, ‘আমি হাঁটু মুড়ে বসেছিলাম...বাচ্চাদের প্রতি গুলি না চালাতে ও নির্যাতন না করে আমাকে গুলি করতে অনুরোধ করেছিলাম।’

সোমবার কাচিন রাজ্যের মিতকিয়ানার সড়কগুলোতে অবস্থান নিয়েছিল অভ্যুত্থান বিরোধী আন্দোলনকারীরা। পুলিশ বিক্ষোভকারীদের দিকে ধেয়ে গেলে সিস্টার অ্যান রোজ নু তাঅং এবং আরও দুজন নান বিক্ষোভকারীদের ছেড়ে দিতে পুলিশকে অনুরোধ জানান।

সিস্টার অ্যান রোজ বলেন, ‘তাদেরকে গ্রেপ্তারের জন্য পুলিশ ধাওয়া করছিল। আমি বাচ্চাদের ব্যাপারে উদ্বিগ্ন ছিলাম।’

এক পর্যায়ে তিনি হাঁটু মুড়ে বসে পড়েন। পুলিশ অবশ্য তার অনুরোধ রাখেনি। সিস্টারের অ্যানের পেছনে থাকা বিক্ষোভকারীদের লক্ষ্য করে গুলি ছুড়তে শুরু করে তারা।

সিস্টার বলেন, ‘বাচ্চার আতঙ্কিত হয়ে পড়েছিল এবং তারা দৌঁড় দিচ্ছিল...আমি কিছুই করতে পারিনি। তবে বাচ্চাদের জীবন রক্ষার জন্য আমি ঈশ্বরের কাছে প্রার্থনা করেছিলাম।’

ঢাকা/শাহেদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়